বৃহস্পতিবার ৭ ভাদ্র, ১৪২৬ ২২ আগস্ট, ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে মানব পাচারকারী চক্রের নারী সদস্য আটক

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় মানব পাচারকারী চক্রের একজন নারী সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। এ সময় তার বাসায় তল্লাশি করে ৫৫টি বাংলাদেশী পাসপোর্ট ও ২২টি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক জসিম উদ্দীন চৌধুরী জানান, পাচারকারী চক্রের এক ভিকটিমের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ভোরে বন্দরের দক্ষিণ কলাবাগ এলাকায় অভিযান চালিয়ে মৃত সেলিম মিয়ার স্ত্রী রহিমা বেগম জোছনাকে (৪০) আটক করা হয়।
তিনি আরও জানান, প্রথামিক জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক অনুসন্ধানে রহিমা বেগম জানিয়েছে সে দীর্ঘদিন মধ্যপ্রাচ্যে ছিল। বিগত ৫ বছর আগে দেশে এসে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অধিক বেতনে গৃহপরিচারিকার কাজের প্রলোভন দেখিয়ে নারী পাচার শুরু করে। এ কাজের সূত্রে সে পাসপোর্ট তৈরির দালালির কাজও করত। আর এ নারী পাচার কাজে স্থানীয় কয়েকজন লোক ও ঢাকার কয়েকটি ট্রাভেল এজেন্সির সম্পৃক্ততা রয়েছে বলে জানা যায়। এ পাচারকারী চক্রে সোমা নামের এক সদস্য মধ্যপ্রাচ্যে থেকে ভিসাগুলো সংগ্রহ করে দেশে পাঠায় এবং মহিলাদের নিয়ে গিয়ে বিভিন্ন চক্রের কাছে বিক্রি করে দেয়। তারপর ওই নারীদের জিম্মি করে অসামাজিক কর্মকাণ্ডে বাধ্য করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.