শনিবার ৪ ফাল্গুন, ১৪২৫ ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ শনিবার

রোহিঙ্গা ক্যাম্পে অ্যাঞ্জেলিনা জোলি

অনলাইন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ চাকমারকুল রোহিঙ্গা শিবিরে পৌঁছেছেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। সোমবার (৪ ফেব্রয়ারি) দুপুর ১টা ৮ মিনিটের দিকে মেরিন ড্রাইভে করে তিনি রোহিঙ্গা শিবিরে পৌঁছান।

এসময় এই ক্যাম্পে কোনো গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেওয়া হয়নি। ক্যাম্পের গেটে দাঁড়িয়ে থাকা আবদুল মতলব নামে এক রোহিঙ্গা জানান, বড় বড় লোক আসে-যায়, কিন্তু আমাদের কি উপকার হয়?
এর আগে সোমবার সকাল সাড়ে ১০টায় নভোএয়ার বিমানে ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর সরাসরি কক্সবাজারের ইনানীতে অবস্থানরত একটি তারকামানের হোটেল রয়্যাল টিউলিপে অবস্থান করেন।

উল্লেখ্য, ২০১৭ সালে মিয়ানমার সেনাবাহিনীর হাতে রোহিঙ্গা নারীদের নির্যাতনের শিকার হওয়ার বর্ণনা শুনে ঢাকায় আসার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন এ হলিউড অভিনেত্রী। সে সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, জোলি যৌন নিপীড়নের শিকার রোহিঙ্গা নারীদের দেখতে বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন। এরপর নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনসহ বিভিন্ন কারণে অন্তত চারবার অ্যাঞ্জেলিনা জোলির বাংলাদেশ সফর বাতিল করা হয়।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.