শুক্রবার ১৩ বৈশাখ, ১৪২৬ ২৬ এপ্রিল, ২০১৯ শুক্রবার

পঞ্চম বারের মতো পুলিশ পদক পাচ্ছেন এসপি হারুন

ফাইল ছবি
ফাইল ছবি

বিষেরবাঁশী ডেস্ক: প্রতি বছর গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য রাষ্ট্রীয়ভাবে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পদক পাচ্ছেন পুলিশের সাড়ে তিন শ’র বেশি পুলিশ কর্মকর্তা ও সদস্য। এ তালিকায় আছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ। বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এই চারটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়।

আগামী ৪ ফেব্রুয়ারি রাজারবাগে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য পুলিশ কর্মকর্তাদের সাথে নারায়ণগঞ্জের এই শীর্ষ পুলিশ কর্মকর্তার হাতে পদক তুলে দেবেন।

এবার বিপিএম (সেবা) পুরস্কার পাচ্ছেন পুলিশ সুপার হারুন অর রশীদ। এর পূর্বে তিনি পরপর দুই বার বাংলাদেশ পুলিশের সম্মানজনক বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম)পদক লাভ করেন। এবার নিয়ে পঞ্চম বারের মতো পুলিশ পদক পেতে যাচ্ছেন তিনি।

পুলিশ সুপার হারুন অর রশীদ গত বছরের ৪ ডিসেম্বর নারায়ণগঞ্জে যোগ দেন। যোগ দিয়ে তিনি প্রথমে একাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার অঙ্গীকার করেন। নির্বাচন পরবর্তী তিনি জেলা থেকে মাদক, ভূমিদস্যূ, হকার, ঝুট সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান ঘোষণা করেন। শহরের যানজট নিরসনে অবৈধ সিএনজি, অটোরিকশার স্ট্যান্ড উচ্ছেদসহ হকার উচ্ছেদ করেছেন। এতে নারায়ণগঞ্জ বাসীর সমর্থন ও প্রশংসা পেয়েছেন তিনি।

এছাড়াও তার বলিষ্ঠ ও সাহসি নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার, অস্ত্র উদ্ধার, মাদকসেবী ও মাদক বিক্রেতাদের গ্রেফতার এবং মাদক উদ্ধারের ক্ষেত্রে নারায়ণগঞ্জ জেলা পুলিশ ব্যাপক সফলতা লাভ করে। জেলা পুলিশ সুপারের এই অবস্থানের কারণে ডাকাত ছিনতাইকারী, চাঁদাবাজ, ভূমিদস্যু, দখলদারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তিনি পোশাক শিল্পে নাশকতাকারীদের কঠোর হাতে দমনের ঘোষণা দিয়েছেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.