শুক্রবার ১৩ বৈশাখ, ১৪২৬ ২৬ এপ্রিল, ২০১৯ শুক্রবার

৩ মাসব্যাপী নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে

বিষেরবাঁশী ডেস্ক: টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে তিন মাস মেয়াদী নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স। ‘নাটক রচনা শৈলী’ শিরোনামের এই প্রশিক্ষণ কোর্স শুরু হবে আগামী ১৮ জানুয়ারি থেকে।

তিন মাসব্যাপী এই প্রশিক্ষণের ক্লাস চলবে প্রতি শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ৮টা এবং শনিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

আগ্রহীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন নাট্যকার সংঘের কার্যালয় ও ওয়েবসাইট www.tvnsbd.com থেকে। কোর্স ফি ৬ হাজার টাকা। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ বৃহস্পতিবার ১৭ জানুয়ারি।

প্রশিক্ষণ দেবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রখ্যাত নাট্যকারবৃন্দ। পান্ডুলিপি সংক্রান্ত অভিজ্ঞতা বিনিময় করবেন স্যাটেলাইট চ্যানেলের অনুষ্ঠান প্রধান, নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীগণ। এ বিষয়ে নাট্যকার সংঘের সাধারণ সম্পাদক এজাজ মুন্না জানান, প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদেরকে সনদপত্র দেয়া হবে ও সেরা তিনটি চিত্রনাট্য দিয়ে স্বনামধন্য পরিচালকরা নাটক নির্মাণ করবেন। আর তাদের এই নির্মিত নাটক ৩ টি প্রচারিত হবে আরটিভিতে।

প্রসঙ্গত, গত বছর সাফল্যের সাথে টেলিভিশন নাট্যকার সংঘ নাটক রচনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনা শৈলী’-র প্রথম পর্ব শেষ করেছিল। তখন সেরা তিনটি নাটক চ্যানেল আইতে প্রচারিত হয়েছিল।

প্রথম কোর্সে বিজয়ী তিন তরুণ নাট্যকার হলেন, মাসুদ রানা সবুজ, সাহনিমা তাসনিম ও ফকির মিনারুল ইসলাম। তাদের নাটকগুলো নির্মাণ করবেন সুমন আনোয়ার, গোলাম সোহরাব দোদুল ও মাবরুর রশীদ বান্নাহ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.