শুক্রবার ১৩ বৈশাখ, ১৪২৬ ২৬ এপ্রিল, ২০১৯ শুক্রবার

ডিএনসিসি উপ-নির্বাচনে কোনো বাধা নেই : হাইকোর্ট

 

অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আর কোনো বাধা নেই বলে জানিয়েছে হাইকোর্ট। বুধবার বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ডিএনসিসি’র ছয় মাসের জন্য মেয়র পদের উপ-নির্বাচন স্থগিত রাখার ব্যাপারে আগের আদেশ প্রত্যাহার করে নেন।

স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নের (এলজিআরডি) পরামর্শক কাজী ময়নুল হাসান বলেন, এছাড়াও নির্বাচন সংক্রান্ত তিনটি আলাদা পিটিশন খারিজ করে দিয়েছে আদালত।

তিনি আরও বলেন, স্থগিতাদেশ প্রত্যাহারের পাশাপাশি শুনানির সময় পিটিশিনকারীদের আইনজীবীরা উপস্থিত না থাকায় আদালত তাদের পিটিশনগুলো খারিজ করে দেন।

এদিকে হাইকোর্টের এমন আদেশের ফলে নির্বাচন কমিশন এখন নির্বাচনের তফসিল ঘোষণার সিদ্ধান্ত নিতে পারবেন বলেও জানান ওই পরামর্শক।

এর আগে গত বছরের ১৪ জানুয়ারি নির্বাচন স্থগিতাদেশের ব্যাপারে দু’টি আলাদা পিটিশনের প্রেক্ষিতে বিচারপতি নায়মা হায়দার ও বিচারপতি জাফরের দ্বৈত বেঞ্চ ডিএনসিসি’র মেয়র পদে উপ-নির্বাচন ছয় মাসের জন্য স্থগিতাদেশ দেন।

স্থগিতাদেশের আগে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে গত বছরের ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসি’র মেয়র পদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৩০ নভেম্বর ডিএনসিসি’র নির্বাচিত মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়র পদটি শূন্য হয়।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আইন-আদালত,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.