শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান ও সজীব ওয়াজেদ জয়

 

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে পুনরায় নিয়োগ পেয়েছেন সজীব আহমেদ ওয়াজেদ জয়। আর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা হয়েছেন বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান এমপি। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি হওয়া প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী তার ক্ষমতাবলে সজীব আহমেদ ওয়াজেদ জয়কে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন। তার এই নিয়োগ খ-কালীন, অবৈতনিক। প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন তিনি।

অন্যদিকে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নিজ ক্ষমতাবলে সালমান এফ রহমানকে তার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন। এই নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন।

গত সরকারেও তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা হিসেবে অবৈতনিক দায়িত্ব পালন করেন প্রধানমন্ত্রীর ছেলে জয়। এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা ছিলেন তিনি।

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আগে আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা ছিলেন।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.