মঙ্গলবার ৯ মাঘ, ১৪২৫ ২২ জানুয়ারি, ২০১৯ মঙ্গলবার

বিপিএলের ষষ্ঠ আসরের পর্দা উঠছে আজ

অনলাইন ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ২০০৮ সালের অক্টোবর থেকে সরিয়ে ২০১৯ সালের জানুয়ারিতে নেয়ার সিদ্ধান্ত আগেই জানানো হয়েছিল। এবার অপেক্ষার পালা শেষ হলো। আজ শনিবার পর্দা উঠেছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের। ছোট ফরম্যাটের এই আসর শেষ হবে ফেব্রুয়ারির ৮ তারিখ ফাইনালের মধ্য দিয়ে।

ষষ্ঠ আসরে ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, খুলনা টাইটানস, রাজশাহী কিংস, চিটাগং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স মোট সাতটি দল অংশ নিচ্ছে। গেল ২৮ অক্টোবর প্লেয়ার ড্রাফট দিয়ে দল সাজিয়ে নেয় ফ্র্যাঞ্চাইজিগুলো।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ধাপে এবারের বিপিএল আয়োজন করা হচ্ছে।

প্রথম দিনে দুটি ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টির এই আসর। মিরপুরের মাঠে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স আর চিটাগং ভাইকিংস। শনিবার দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি।

একই ভেন্যুতে দিনের দ্বিতীয় ম্যাচে বর্তমান রানার্স-আপ ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়বে রাজশাহী কিংস। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৫টা ২০ মিনিটে।

এবারের বিপিএল ঢাকা থেকে শুরু হয়ে। মিরপুরে হোম অব ক্রিকেটে প্রথম পর্বের ১৪টি ম্যাচের পর ১৫ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। চায়ের দেশে আয়োজন হবে আটটি ম্যাচ।

২১ জানুয়ারি ফের রাজধানীতে ফিরবে বিপিএল। আরও ছয়টি ম্যাচ আয়োজনের পর দলগুলো চলে যাবে চট্টগ্রামে।

২৫ জানুয়ারি থেকে সাগরিকা খ্যাত জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০টি ম্যাচ আয়োজন করা হবে। গ্রুপ পর্বের আরও চারটি ম্যাচসহ, একটি এলিমিনেটর, দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ গড়াবে শেরে বাংলা স্টেডিয়ামে।

প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২২ গজে নামছেন রংপুরের অধিনায়ক মাশরাফি। বিপিএলের এবারের আসরে বিষয়টি বাড়তি আকর্ষণ দেবে। পাশাপাশি দীর্ঘদিন পর জনপ্রিয় এই টুর্নামেন্টে ফিরছেন মোহাম্মদ আশরাফুল। তাই প্রিয় তারকাকে দেখতে ভক্তদের আগ্রহের কমতি নেই।

অন্যদিকে বিদেশি তারকাদের মধ্যে গেলবারের মতো এবারও থাকছেন শহিদ আফ্রিদি, ক্রিস গেইল, কাইরন পোলার্ড, সুনিল নারিনরা। এবারের আয়োজনে প্রথমবারের মতো যোগ দিচ্ছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্সদের মতো বড় বড় নামগুলো।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.