শনিবার ৯ চৈত্র, ১৪২৫ ২৩ মার্চ, ২০১৯ শনিবার

‘বর্ণীল আয়োজনে ‘সাহা ফাউন্ডেশনের’ আত্মপ্রকাশ (ভিডিও সহ)

সুমনা অয়ন সাহা: সংযোগ,সহযোগিতা,উন্নয়ন,কল্যাণ ও সম্প্রীতির অঙ্গীকার নিয়ে ২৫ ডিসেম্বর মঙ্গলবার জাতীয় সঙ্গীত,শঙ্খ-উলোধ্বনি ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলণের মাধ্যমে যাত্রা শুরু করলো “সাহা ফাউন্ডেশন”।

পৌষের মনোরম সন্ধ্যার হিম হিম বাতাস ছাপিয়ে বিকেল ৫ টার আগেই বিশ্ব সাহিত্য কেন্দ্রের নান্দনিক মিলনায়তনের সারি সারি সজ্জিত দু’শ আসন পূর্ণতা পায়।

শুরুতে প্রজেক্টরের পর্দায় ‘সাহা উপাধি’র উৎপত্তি, সাহা সম্প্রদায়ভূক্ত বিশ্বনন্দিত মেঘনাদ সাহা,আর.পি সাহা,মহাদেব সাহাসহ আরো কয়েকজন কালজয়ী গুণীজনের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হয়।

Image may contain: 7 people, including সুভাষ সাহা, people smiling, people standing

‘সাহা ফাউন্ডেশনের নিজস্ব লোগো উন্মোচন করেন প্রতিষ্ঠাতা সদস্য সৌখিন সাংবাদিক সুভাষ সাহা। ওয়েবসাইট উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক ও প্রতিষ্ঠাতা সদস্য মলয় কুমার সাহা। শুরুতে রবীন্দ্রনাথ ঠাকুরের ” আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে” গানের তালে অতিথি শিশু নৃত্যশিল্পী আবৃত্তি মন্ডলের অসাধারণ নৃত্য দর্শকদের মুগ্ধ করে। ‘সাহা ফাউন্ডেশনের’ মূল লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জ্ঞানগর্ভ মূল বক্তব্য উপস্থাপন করেন প্রধান উদ্যোক্তা ডা.সমীর সাহা।

‘সাহা ফাউন্ডেশনের’ স্বপ্নদ্রষ্টা অভিজ্ঞ রোটারিয়ান ডা. সমীর কুমার সাহার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন সুভাষ সাহা, দুদক পরিচালক মলয় কুমার সাহা, ইঞ্জিঃ নির্মল চন্দ্র সাহা, এলায়েন্স ফিনানসিয়াল সার্ভিস লিমিটেডের চেয়ারম্যান তপন কৃষ্ণ পোদ্দার, রাজিব কুমার সাহা, প্রণব কুমার সাহা, ঊষা সাহা, স্বপ্না সাহা, পি.কে.সাহা হিরন, ব্যংকার কিশোর কুমার সাহা ও নারায়নগঞ্জ ক্লাবের সদ্য নির্বাচিত সদস্য কৌশিক সাহা প্রমূখ।

Image may contain: 1 person, standing

উল্লেখ্য,মাত্র ৩ মাস ১৫ দিন আগে ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমে ডা.সমীর সাহার আহ্বানে সাড়া দিয়ে প্রায় দশ হাজার ৪০০ স্বপ্নবাজ নারীপুরুষ একাত্মতা প্রকাশ করেছেন সাহা ফাউন্ডেশন ফেসবুক গ্রুপে(Saha Foundation)। এরমধ্যে নির্ধারিত অঙ্কের আর্থিক অবদানের জন্য ৩০ জন প্রতিষ্ঠাতা সদস্যের হাতে একটি করে গোল্ডেন ক্রেস্ট ও প্রশংসাপত্র তুলে দেন প্রধান উদ্যোক্তা ডা.সমীর কুমার সাহা। এছাড়া অনুষ্ঠানে আগত পূর্বনিবন্ধিত ২০০ সাধারণ সদস্যের হাতে তুলে দেয়া হয় শুভেচ্ছা সামগ্রির একটি আকর্ষণীয় নান্দনিক ব্যাগ। সাহা ফাউন্ডেশনের নিজস্ব সংগঠন সঙ্গীত (থিম সং) পরিবেশন করেন “সাহা ফাউন্ডেশন” পরিবারের সদস্য সদস্যারা। বিশেষ আকর্ষণ ছিল মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান।

Image may contain: 5 people, people smiling, people standing

প্রায় ৪ ঘন্টার পুরো অনুষ্ঠানটি সফলভাবে সঞ্চালনা করেন প্রকৌশলী গোপাল চন্দ্র সাহা (কৌশিক) ও সুমনা সাহা। অনুষ্ঠান উপভোগ করতে আসা আমন্ত্রিত কয়েকজন অতিথির মধ্যে সংস্কৃতিক ব্যক্তিত্ব সমরেশ মন্ডল ফেসবুকে তাঁর প্রতিক্রিয়ায় লিখেছেন:

Image may contain: 6 people, including সুভাষ সাহা, people standing

*সংযোগ,সহযোগিতা,উন্নয়ন,কল্যাণ, আর সম্প্রীতি’র Vision নিয়ে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে যাত্রা শুরু করলো “সাহা ফাউন্ডেশন “। ইতোমধ্যেই প্রায় ১০ হাজার সদস্য একাত্ম হয়েছেন আত্মপ্রকাশের এই যাত্রায়।
দানবীর রনদা প্রসাদ সাহার মতো উজ্জ্বল নক্ষত্র তাঁদের পাথেয়। মঙ্গল প্রদীপ হাতে প্রার্থনা নৃত্যের মাধ্যমে সূচনা পর্বে যুক্ত থেকে কালের সাক্ষী হয়ে রইলো আমাদের বড় কন্যা ” আবৃত্তি “।
সৌখিন সাংবাদিক ও ব্যবসায়ী সুভাষ দা (সুভাষ সাহা)’ র আমন্ত্রণে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে অতিথি হয়ে উপস্থিত ছিলাম সপরিবারে। সুভাষ দা’ র আন্তরিকতা আমাদেরকে দারুণ অনুপ্রাণিত করেছে।
ধন্যবাদ সুভাষ দা আপনার আন্তরিকতার জন্য । আপনার এই আন্তরিকতা চির অটুট থাকুক আমৃত্যু, সুদিনে, দূর্দিনে,সকল সময় ।

Posted by সুভাষ সাহা on Wednesday, December 26, 2018

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.