বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

যাত্রাবাড়ী ফ্লাইওভারের মাঝপথের ওঠা-নামার সিঁড়ির প্রবেশ মুখ বন্ধ করে দিয়েছে ডিএসসিসি

  • নিজস্ব সংবাদদাতা
রাজধানীর গুলিস্তান ট্রেড সেন্টারে (পোড়া মার্কেট) মঙ্গলবার অবৈধ দখল উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এদিকে যাত্রাবাড়ীতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের মাঝপথের ওঠা-নামার সিঁড়ির প্রবেশ মুখ বন্ধ করে দিয়েছে ডিএসসিসি। একটি রিটের প্রেক্ষিতে আদালত সিঁড়িগুলো অপসারণের নির্দেশ দেয়।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ মঙ্গলবার দুপুরের দিকে উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সায়েদাবাদ ও যাত্রাবাড়ি পয়েন্টের সিঁড়ি বন্ধ করে দেন। যাত্রাবাড়ী ফ্লাইওভারে ওঠার জন্য এতদিন ৬ থেকে ৭টি সিঁড়ি ও বাসস্টেশন ছিল। এসব স্টেশনে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী ওঠানামার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটতো। গত ৩ থেকে ৪ মাসে ফ্লাইওভারের ওপরে ১০ জনের বেশি মানুষের প্রাণহানি হয়েছে। এছাড়া বাসস্টেশন থাকার কারণে প্রায়ই সেখানে যানজট লেগে থাকে।
এর আগে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত রাজধানীর গুলিস্তান ট্রেড সেন্টারের (পোড়া মার্কেট দ্বিতীয় ও তৃতীয় তলার সব দোকান উচ্ছেদ করে। ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুশ শোয়েবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
সিটি কর্পোরেশন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে গুলিস্তানের এই মার্কেটটির দোকানগুলো অবৈধভাবে দখল করে ব্যবসা করে আসছে একটি চক্র। ফলে এ মার্কেটের রাজস্ব থেকে বঞ্চিত ছিল ডিএসসিসি। পরে আদালত এই মার্কেটকে দখলমুক্ত করার আদেশ দেয়। সেই আদেশ অনুযায়ীই আজ অভিযান চালানো হয়। তবে বেজমেন্টের দোকানগুলো নিয়ে মামলা চলমান থাকায় আপাতত সেসব উচ্ছেদ করা হচ্ছে না।
সিএ/ক্যানি

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.