শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

চাষাড়া শহীদ মিনারে কবি আরিফ বুলবুলসহ চার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদের উপর হামলা

  • নিজস্ব সংবাদদাতা

কবি আরিফ বুলবুলসহ নারায়ণগঞ্জের চার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদের উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় চাষাড়া শহীদ মিনারে কবি আরিফ বুলবুল, গায়েনের সংগঠক শাহিন মাহমুদ, ছড়াকার আহমেদ বাবলু এবং সমগীতের সভাপতি অমল আকাশের উপর অতর্কিত চালায় দুর্বৃত্বরা।

হামলার ঘটনায় কবি আরিফ বুলবুল মারাত্মক আহত হন। পরবর্তীতে তাকে উদ্ধার করে  খানপুর ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বর্তমানে তিনি চিকিৎসাধীন আছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ৮টা) আরিফ বুলবুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন খানপুর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। তাকে ঢামেক হাসপাতালে নেয়ার প্রস্ততি চলছে।

হামলায় আহত অমল আকাশ জানান, জাতীয় কমিটির পূর্বনির্ধারিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ শেষে তারা চারজন শহীদ মিনারে কথা বলছিলেন। এমন সময় একদল ছেলে লাঠি সোটা নিয়ে অতর্কিত পেছন থেকে আারিফ বুলবুলের মাথায় আঘাত করে এবং বাকি তিনজনকেও লাঠি দিয়ে আঘাত করে। দুবৃর্ত্তদের হামলায় কবি আরিফ বুলবুল গুরুতর আহত হয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে খানপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সমসয় শহীদ মিনারে কর্তব্যরত পুলিশের সহায়তা চেয়েও পাওয়া যায়নি।

এদিকে  হামলার প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল করেছে গণসংহতি নারায়ণগঞ্জ জেলার নেতা কর্মীরা।

সংগঠনটির জেলার সাধারন সম্পাদক অঞ্জন দাস কবি আরিফ বুলবুলের ওপর বর্বরিত হামলার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করে বলেন, আজ বিকেলে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর- খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির আন্দোলনের জের ধরে পরিকল্পিত ভাবে এ হামলা চালানো হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি।

এ ধরনের হামলা বরাবরই নারায়ণগঞ্জের আন্দোলনরত নেতা কর্মীদের উপর চালিয়ে আন্দোলনকে বন্ধ করার চেষ্টা চালানো হয়। আরিফ বুলবুলসহ এমন প্রগতিশীল ব্যক্তিদের উপর হামলায়  আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  জনগনের অন্দোলনের সাথে গণসংহতি আন্দোলন পূর্বেও ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

সিএ/ক্যানি

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.