বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

বাংলাদেশের বড় হুমকি জামায়াতে ইসলামী

আলোচনায় মার্কিন কংগ্রেসম্যান

 

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের সুশীল সমাজ, থিংকট্যাংক ও আইন প্রণেতাদের ধারণা, বাংলাদেশের জন্য জামায়াতে ইসলামী বড় হুমকি। গত বুধবার ওয়াশিংটনে হাডসন ইনস্টিটিউট থিংকট্যাংক আয়োজিত ‘স্ট্যাবিলিটি, ডেমোক্রেসি অ্যান্ড ইসলামিজম’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

সভায় বাংলাদেশের সুষ্ঠু ও নিরাপদ নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন প্রভাবশালী মার্কিন কনগ্রেসম্যান জিম ব্যাংকস। জিম ব্যাংকস বলেন, বাংলাদেশে গণতন্ত্রের বয়স খুব বেশি নয়। বিশ্ব দরবারে দেশটি তার অবস্থান জানাতে শুরু করেছে। কিন্তু জামায়াতে ইসলামীসহ কিছু ইসলামপন্থি দল দেশের গণতন্ত্র ও উন্নয়নের পথে বাধা।

তিনি আরও বলেন, আসন্ন জাতীয় নির্বাচনের দিকে পুরো বিশ্ব তাকিয়ে আছে। অবাধ, সুষ্ঠু ও নিরাপদ নির্বাচনের জন্য বাংলাদেশিদের পাশে আছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র চায়, যেন একটি অবাধ, নিরপেক্ষ ও গণতান্ত্রিক নির্বাচন হোক এবং সবার ধর্মীয় স্বাধীনতা বজায় থাকে।

হাডসন ইনস্টিটিউটের পরিচালক রাষ্ট্রদূত হুসাইন হাকানির সঞ্চালনায় এ সভায় লিবার্টি সাউথ এশিয়ার সেথ ওল্ডমিক্সন, মিডল ইস্ট ফোরামের স্যাম ওয়েস্ট্রপ ও ইনভেস্টিগেটিভ প্রজেক্ট অন টেরোরিজমের আভা শংকর উপস্থিত ছিলেন।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.