বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

গণমাধ্যমের ওয়েবসাইট নকলকারী এনামুল গ্রেপ্তার

বিষেরবাঁশী ডেস্ক রাজধানীর দক্ষিণখান থেকে নিখোঁজ দক্ষিণ কোরিয়া প্রবাসী পিএইচডি গবেষক এনামুল হককে আটক করেছে র‍্যাব। শনিবার দুপুরে বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে গণমাধ্যমের ওয়েবসাইট নকল করার অভিযোগে তাকে আটক করা হয়।আজ বিকালে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, শনিবার দুপুরে তাকে বিমানবন্দর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে কমলাপুর রেলওয়ে থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এনামুল দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন। তার গ্রামের বাড়ি পাবনায়। মহিউদ্দিন ফারুকী বলেন, এনামুল হক কোরিয়াতে বসে বিবিসি বাংলা, প্রথম আলোসহ অন্তত ২২টি খ্যাতনামা গণমাধ্যমের ওয়েবসাইট নকল করেছিল। বাংলাদেশে বসে তার মাস্টার কার্ড ব্যবহার করে ডোমেন কিনতো, এরপর কোরিয়াতে বসে নকল সাইট তৈরি করতো।

‘এনামুল হক ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তখন তিনি ছাত্রশিবিরের রাজনীতিতে জড়িত ছিলেন। বৃত্তি পেয়ে কোরিয়ায় পিএইচডি গবেষণায় চলে যান। সেখানে বসে এসব নকল সাইট তৈরি করতেন। এসব নকল সাইট তৈরির সঙ্গে বাংলাদেশ, কোরিয়া ও ইতালিতে বিশাল একটি চক্র আছে। নকল ওয়েবসাইট থেকে যা আয় হতো তার ৭০ শতাংশ শিবিরের ফান্ডে দেওয়া হত।’

এর আগে গত বুধবার থেকে এনামুল হক নিখোঁজ ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। এ বিষয়ে দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল তার পরিবার। এনামুলের স্ত্রী নাজমিন সুলতানা জানান, আমরা শুনতে পেরেছি র‌্যাব তাকে আটক করেছে। তবে, আমরা ঠিকভাবে এখনও জানিনা কেন, কি জন্য তাকে আটক করা হয়েছে। গত ২৩ অক্টোবর দেশে এসেছিলেন এনামুল। রাজধানীর দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান র‌্যাব তাকে গ্রেপ্তার করেছে বলে আমরাও শুনেছি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.