শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

পুলিশ প্রশাসন ইসির নিয়ন্ত্রণে রয়েছে : সিইসি

বিষেরবাঁশী ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে রয়েছে। নির্বাচনে প্রিজািইডিং অফিসারদের সহায়তা করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা দেয়া হয়েছে।বিনা কারণে কাউকে গ্রেফতার করা হচ্ছে না। পুলিশ ইসির কথা মতো চলছে।

আজ শনিবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মেজিস্ট্রেটদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির বিষয়ে সিইসি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড আছে। পুলিশ আমাদের কথা মান্য করে। আমাদের কথার বাইরে বিনা কারণে পুলিশ কাউকে গ্রেফতার করে না, করছে না। আইন অনুযায়ী যেভাবে এগোনোর কথা সেভাবেই এগোচ্ছে। পুলিশ কমিশনের নিয়ন্ত্রণে আছে।

পুলিশকে কমিশন নির্দেশনা দিয়েছে। তারা আমাদের কথা দিয়েছে এবং সে অনুযায়ী তারা কাজ করছে। সরকারের কোনো নির্দেশ নেই। নির্বাচন সংক্রান্ত বিষয়ে আমাদের নির্দেশ মাঠে যায় এবং সেটাই প্রতিফলিত হয়।

সিইসি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ক্রীড়াভূমি) বজায় রয়েছে। সেটি থাকবে।

এর আগে দেশের বিভিন্ন জেলার মেজিস্ট্রেটদের নিয়ে সিইসির উপস্থিতিতে বৈঠক করে নির্বাচন কমিশন। নির্বাচন সামনে রেখে তাদের নানা দিক নির্দেশনা দেয়া হয়েছে বৈঠকে। এদিন ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা, নারায়নগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ, শেরপুরসহ কয়েকটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যোগ দিয়েছেন। এ ছাড়া রোববার ও সোমবারও এ সংক্রান্ত বৈঠক করবে ইসি।

অনুষ্ঠান শুরু হওয়ার পর নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক মোস্তফা ফারুক স্বাগত বক্তব্য দেন।

বৈঠকে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধুরী।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.