সোমবার ৩ পৌষ, ১৪২৫ ১৭ ডিসেম্বর, ২০১৮ সোমবার

বিমান থেকে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

অনলাইন ডেস্ক: বাংলাদেশ এয়ারলাইন্সের ‘রাঙ্গা প্রভাত’ বিমান থেকে ১০ তলা ওজনের ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে। এর বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা বলে জানিয়েছেন ঢাকার কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম।

আজ বুধবার সকাল ৮টার দিকে শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের ‘রাঙ্গা প্রভাত’র BG228 নম্বর ফ্লাইট থেকে এই স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়।

কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের ভিতরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়।পরে ওই বিমানটি শাহাজালাল বিমানবন্দরে অবতরণের পরে সকল যাত্রী বিমান থেকে নেমে গেলে বিমানটি তল্লাশি করা হয়।

এ সময় বিমানের ৪৫ বি-সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে সেগুলো কাস্টমস হলে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয় এবং ১০ তলা ওজনের ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। এর ওজন ৪.৬৪ কেজি। এ ছাড়া আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা।

ঢাকা কাস্টম হাউস জানায়, এ ঘটনায় দি কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত যানবাহন তথা এয়ারক্রাফটি (RANGAPROVAT, S2-AHN 300ER B777) আটক করা হয়েছে এবং পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.