সোমবার ৩ পৌষ, ১৪২৫ ১৭ ডিসেম্বর, ২০১৮ সোমবার

কাদের বললেন, সমস্যা দেখে মিডিয়া, আমি তো দেখি না

শরিকদের সাথে আসন বন্টন

 

অনলাইন ডেস্ক: একাদশ জাতীয় নির্বাচনে ১৪ দল, জাতীয় পার্টি, যুক্তফ্রন্টের মতো শরিকদের সঙ্গে আসন বণ্টন নিয়ে আওয়ামী লীগের কোনো সমস্যা নেই দাবি করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: সমস্যা দেখে মিডিয়া, আমি তো দেখি না।

বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শরিকদের সঙ্গে মৌখিকভাবে কথা হয়েছে জানিয়ে কাদের বলেন, ১৪ দল, জাতীয় পার্টি সঙ্গে আমাদের কথা হয়েছে। গতকাল গণভবনে সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী সাহেব এসেছিলেন, আমরা কথা বলেছি।

‘‘কোনো কোনো মিডিয়ায় দেখি আসন বণ্টন নিয়ে সমস্যা রয়েছে। এই প্রক্রিয়ার সঙ্গে আমি সরাসরি জড়িত, আমি তো কোনো সমস্যা দেখি না। মুখে মুখে আমাদের মাঝে একটা আন্ডারস্ট্যান্ডিং হয়ে গেছে।”

আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন প্রত্যাশা করে জানিয়ে তিনি বলেন: জাতীয় নির্বাচন থেকে বিএনপি সরে যাবে এ ধরনের আশঙ্কা আওয়ামী লীগ করতে চায় না। কারণ আওয়ামী লীগ চায় একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হোক। প্রতিদ্বন্দ্বিতা না হলে রেজাল্টের কোনো ‘মজা’ নেই। রেজাল্ট আকর্ষণীয় করতে হবে প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে।

‘‘বিএনপি এর মধ্যেই টের পেয়েছে ফ্রি এন্ড ফেয়ার ভোটে তাদের নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই। কারণ তাদের নেতিবাচক রাজনৈতিক কর্মকাণ্ডে বাংলাদেশের জনগণ বিরক্ত। নেতিবাচক কর্মকাণ্ড থেকে তারা বেরিয়ে আসতে পারেনি।’’

কাদের যোগ করেন, ‘একাদশ জাতীয় নির্বাচনের শিডিউল ঘোষণার পর পুলিশের উপর হামলার মধ্য দিয়ে বিএনপি আবারো প্রমাণ করেছে তারা নেতিবাচক কর্মকাণ্ড ছাড়তে পারেনি। এসময় তিনি নয়া-পল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের। এ ধরনের অপরাধ করার পরেও বিএনপি যেনো মনে না করে নির্বাচনের কারণে তাদের ছাড় দেওয়া হবে।’

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.