সোমবার ৩ পৌষ, ১৪২৫ ১৭ ডিসেম্বর, ২০১৮ সোমবার

স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে মঈনুল

অনলাইন ডেস্ক: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে নেয়া হয়েছে।
আজ শনিবার সকাল ৯টায় শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে রংপুর মেডিকেলে নেওয়া হয়। সেখানে প্রায় দুই ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে আবারও কারাগারে পাঠানো হয়।
রংপুর কেন্দ্রীয় কারাগারের জেলার আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, ব্যারিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তার হার্ট, ডায়াবেটিক, কিডনি, লিভারসহ বেশ কয়েকটি পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট হাতে এলে বলা যাবে তিনি কোন ধরনের রোগে আক্রান্ত হয়েছেন।
গেল ৩ নভেম্বর জামিন আবেদন শুনানির জন্য ব্যারিস্টার মঈনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কারাগারে আনা হয়। ৪ নভেম্বর তাকে আদালতে হাজির করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে শারীরিক অবস্থা বিবেচনা করে তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের কাছে আবেদন জানান ব্যারিস্টার মইনুল হোসেনের আইনজীবী।
গেল ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টক’শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে এ ঘটনায় রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে ২২ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।
মামলাটি আমলে নিয়ে ওইদিন গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা। সেদিন রাতেই ঢাকায় গ্রেফতার হন ব্যারিস্টার মইনুল।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.