সোমবার ৩ পৌষ, ১৪২৫ ১৭ ডিসেম্বর, ২০১৮ সোমবার

চুনকার সাথে জামায়াতের সম্পর্ক নিয়ে যা বললেন আনোয়ার হোসেন

বিষেরবাঁশী ডেস্ক: দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের একটি পক্ষ প্রতিষ্ঠিত করার চেষ্টা করে আসছিলেন ‘আইভীর সাথে জামায়েত-শিবিরের সম্পৃক্ততা রয়েছে।’ তবে, সে ব্যাপারটি হালকা পলকা বাতাসেই ওড়ে গিয়েছিলো এতদিন। কিন্তু অতি সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা জামায়েতের আমীরের একটি অডিও রেকর্ড নিয়ে চলছে তুলকালাম কা-। এখানে শুধু আইভীকেই নন, তার পিতা প্রয়াত আলী আহম্মেদ চুনকারও জামায়াত শিবিরের সাথে সম্পর্ক রয়েছে, সেটিও বলা হচ্ছে।

তবে, জামায়াতের সাথে আলী আহম্মদ চুনকার সম্পর্ক ছিলো বা তিনি সেদিকে সম্পর্ক রেখেছিলেন, এমন প্রশ্নে অনেকেই বলছেন, এটি মিথ্যা ও বানোয়াট কথা। এই কথাটি ঠিক কেউই বিশ্বাস করতে পারছেন না। করো কাছে এটি বিশ্বাসযোগ্যও না। সে হোক আইভী বিরোধী অথবা আওয়ামী লীগের বাইরের দল।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হয়েছিলো নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের কাছে। তিনি একাধারে জেলা পরিষদের চেয়ারম্যান এবং সাংসদ শামীম ওসমানের রাজনৈতিক গুরুও।

আনোয়ার হোসেন বলেন, আলী আহম্মেদ চুনকার সাথে জামায়াতের কোনো সম্পর্ক ছিলো না, আমরা সেটি কখনোই দেখিনি। তিনি সরাসরি রাজনীতি করতেন, জনপ্রতিনিধি ছিলেন, মানুষের কাছাকাছি ছিলেন। মানুষের সুখে দুঃখে তিনি পাশে থাকতেন।

ফাঁসকৃত অডিও’র একটি অংশে রয়েছে, আলী আহম্মদ চুনকা নিজে সভাপতিত্ব করতেন আর আলী আহসান মুজাহিদী সেই সভাতে প্রধানবক্তা থাকতেন যা পৌর পাঠাগারে হতো। এরকম সভা সমাবেশের কোনো বিষয় আপনি দেখেছিলেন কিনা বা জানতেন কিনা, এমন প্রশ্নের উত্তর আনোয়ার হোসেন বলেছেন, “না, এমন কোনো কিছু আমরা দেখিনি, শুনিও নি। তখন আমরা অনেক ছোট ছিলাম, সে পর্যায়ের ছিলাম না।”

এখন আলী আহম্মদ চুনকাকে নিয়ে যে অভিযোগ উত্থাপিত হচ্ছে তা আগে কখনো ওঠেছিলো কিনা বা শুনেছিলেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি সোজাসাপ্টা বলেন, “এমন অভিযোগ, কথা আগে কখনো শুনিনি।”

আনোয়ার হোসেনের কাছে আরও জানতে চাওয়া হয়েছিলো এগুলো কী তবে কোনো রাজনৈতিক প্রতিপক্ষের সৃষ্টি নাকি জামায়াত শিবিরেরই একটি চক্রান্ত, এর জবাবে তিনি জানান, “এ নিয়ে আমি মন্তব্য করবো না। যাদের বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে তা তারাই বলবে। আমি যতটুকু জেনেছি সেটুকু নিয়ে মন্তব্য করেছি এর বেশি কিছু মন্তব্য করবো না।”

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.