শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

নাইকো মামলায় আদালতে খালেদা জিয়া

বিষেরবাঁশী ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত নাইকো দুর্নীতি মামলার বিচার হবে পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ আদালতে হাজির করা হয়েছে বেগম জিয়াকে। আজ এ মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য রয়েছে।

খালেদা জিয়াসহ হাজির হওয়া অন্য আসামিদের উপস্থিতিতে অভিযোগ গঠনের শুনানি হবে ঢাকার বিশেষ জজ আদালত ৯-এ। গতকাল আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে এই আদালতটি কারাগারে স্থানান্তর করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকার বিশেষ জজ আদালত ৯-এ বিচারাধীন বিশেষ মামলা নম্বর ১৬/২০০৮, যাহা তেজগাঁও থানার মামলা নম্বর ২০(১২)০৭-এর বিচার কার্যক্রম ঢাকা মহানগরের বকশি বাজার এলাকায় সাবেক কেন্দ্রীয় কারাগারসংলগ্ন মাঠে নির্মিত অস্থায়ী আদালত ভবনে পরিচালিত হচ্ছে। বর্ণিত মামলার বিচার কার্যক্রম চলাকালীন এলাকাটি জনাকীর্ণ থাকে বিধায় নিরাপত্তাজনিত কারণে এ মামলার বিচার কার্যক্রম পরিচালনা করার জন্য ঢাকা মহানগরের ১২৫ নাজিমুদ্দিন রোডে অবস্থিত পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের কক্ষ নম্বর ৭-কে অস্থায়ী আদালত হিসেবে ঘোষণা করা হলো।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.