শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

সংলাপে অংশ নিতে গণভবনে ঐক্যফ্রন্ট নেতারা

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণভবনে পৌঁছেছেন জাতীয় ঐক্যফ্রন্টের ১০ নেতা। অপরদিকে আওয়ামী লীগের নেতারা ইতোমধ্যে গণভবনে পৌঁছেছেন।
বুধবার গণভবনে বেলা ১১টায় শুরু হওয়া এই সংলাপে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।
গণফোরাম সূত্রে জানা গেছে, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে নিয়ে ড. কামাল হোসেন সকাল ৯টা ৫৫ মিনিটে বেইলি রোডের বাসা থেকে রওনা হন। অপরদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ ৭ নভেম্বর উপলক্ষে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করে তারপর গণভবনে প্রবেশ করবেন।
এছাড়া এই সংলাপে অংশগ্রহণ করবেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম।
ড. কামাল হোসেন জোটের সাত দফা দাবি তুলে ধরে সরকারের সঙ্গে আলোচনার প্রস্তাব দিলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ডাকে সাড়া দিয়ে আলোচনার জন্য ১ নভেম্বর ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ জানান। সেই আলোচনায় তারা সন্তুষ্ট হতে পারেননি। এরপর গত ৪ নভেম্বর আবার সংলাপ চেয়ে ড. কামাল হোসেনের পক্ষ থেকে চিঠি দেওয়া হলে আজ বুধবার বেলা ১১টায় ‘ছোট আকারে’সংলাপের সময় দেওয়া হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।
এরইমধ্যে গতকাল মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন, সংলাপে তাদের দাবি পূরণ না হলে ৮ নভেম্বর রাজশাহী অভিমুখে রোড মার্চ করবেন তারা। রাজশাহীতে ৯ নভেম্বর ঐক্যফ্রন্টের জনসভা করা হবে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.