রবিবার ৩ ভাদ্র, ১৪২৬ ১৮ আগস্ট, ২০১৯ রবিবার

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী আর মাহীকে সংসদে দেখতে চান বি. চৌধুরী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী এবং আগামী সংসদে ছেলে মাহী বি. চৌধুরীকে দেখতে চান বিকল্পধারার প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী। শুক্রবার সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন অভিপ্রায় ব্যক্ত করেছেন তিনি।

আওয়ামী লীগের নির্ভরশীল একটি সূত্র বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছে.।

শুক্রবারের সংলাপে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন নেতা বলেন, বি. চৌধুরী আওয়ামী লীগ ও ১৪ দলের কাছে প্রথমে তাদের দাবিগুলো তুলে ধরেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমরা চাই, আপনারা আবার সংসদে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করুন। আপনি আবার প্রধানমন্ত্রী হোন, আমরাও যেন সেই সংসদে থাকতে পারি।’

তখন প্রধানমন্ত্রী তার উদ্দেশে বলেন, ‘আপনি নির্বাচন করুন, সংসদে আসুন, সেজন্য আমাদের কিছু করার থাকলে করবো।’ এরপর বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, ‘আমার বয়স হয়েছে। আমি আর নির্বাচন করতে চাই না। আমি বিকল্প নেতৃত্ব তৈরি করেছি, তিনি নির্বাচন করবেন। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা কাম্য।’ জবাবে প্রধানমন্ত্রী সরাসরি কিছু বলেননি বলে সূত্র জানায়।

সংলাপে উপস্থিত আওয়ামী লীগ নেতারা বলছেন, ভবিষ্যত নেতৃত্ব বলতে ছেলে মাহী বি. চৌধুরীকেই বুঝিয়েছেন বি. চৌধুরী। মাহী চৌধুরী বিকল্পধারার প্রেসিডেয়াম সদস্য এবং যুগ্ম মহাসচিব হিসেবে কাজ করছেন।

সূত্র জানায়, আলোচনায় ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি জানান, বিএনপি-জামায়াত জোট আবারও সহিংসতা করতে পারে এমন আশঙ্কায় তারা ২০ দল ছেড়ে এসেছেন।

প্রসঙ্গত, ২ নভেম্বর রাতে আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপ অনুষ্ঠিত হয়। বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টসহ বিভিন্ন দলের ২১ প্রতিনিধি অংশ নেন। অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের পক্ষে উপস্থিত ছিলেন ২০ জন নেতা।

সংলাপ শেষে উভয়পক্ষ থেকেই জানানো হয়, আলোচনা ফলপ্রসূ হয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, যুক্তফ্রন্টের প্রায় সব দাবি মেনে নেওয়া হয়েছে। তাদের মনে হয়েছে যুক্তফ্রন্ট সংবিধানসম্মত উপায়ে নির্বাচনে অংশ নিতে রাজি আছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.