শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নেতৃত্ব দিন: প্রধানমন্ত্রী

  • অনলাইন ডেস্ক

সেনা কর্মকর্তাদের পদোন্নতিতে যোগ্যতা ও দক্ষতার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা মূল্যায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার ঢাকা সেনানিবাসে সেনা সদর দপ্তরে আর্মি সিলেকশন বোর্ড-২০১৭ এর বৈঠকে শেখ হাসিনা এ কথা বলেন।
তিনি বলেন, মাঠ পর্যায়ে সাফল্য ও প্রশিক্ষণে দক্ষতাই সেনা কর্মকর্তাদের পদোন্নতির জন্য সব থেকে গুরুত্বপূর্ণ মানদন্ড হওয়া উচিত। ভবিষ্যতে জাতির উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা চিন্তা করে ও গণতন্ত্রকে সুসংহতকরণে দক্ষ এমন দেশপ্রেমিক কর্মকর্তাদের হাতেই নেতৃত্ব থাকা উচিত।

তিনি পদোন্নতির জন্য সেনা কর্মকর্তা নির্বাচনে টেবুললেটেড রেকর্ড অ্যান্ড কম্পারেটিভ ইভালুয়েশন (টিআরএসিই) পদ্ধতির অন্তভূক্তিতে সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির উন্নয়নমূলক কর্মকান্ডে বাংলাদেশ সেনাবাহিনীর অংশগ্রহণ আরো উত্তোরত্তর বৃদ্ধি পাবে। দেশের গণতান্ত্রিক প্রক্রিয়ার অগ্রযাত্রায় তাদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

শেখ হাসিনা বলেন, একটি গণতন্ত্রিক দেশে সেনবাহিনীর খুব গুরত্বিপূর্ণ ভূমিকা রয়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়াকে সুষম করতে তারা গুরুত্বপূর্ণ সহযোগীর ভূমিকা পালন করতে পারে। কাজেই সেনাবাহিনীতে তাদের কাছেই নেতৃত্বের দায়িত্ব অর্পণ করা উচিত-যারা সুশিক্ষায় শিক্ষিত, প্রতিযোগিতায় দক্ষ, মেধাবী এবং সর্বোপরি গণতন্ত্রের প্রতি পুরোপুরি শ্রদ্ধাশীল।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.