বৃহস্পতিবার ৩ শ্রাবণ, ১৪২৬ ১৮ জুলাই, ২০১৯ বৃহস্পতিবার

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে অনশনে বিএনপি

বিষেরবাঁশী ডেস্ক: দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়ার সাজা বাতিল ও মুক্তির দাবিতে মহানগর নাট্যমঞ্চ প্রাঙ্গণে অনশনে বসেছে বিএনপির নেতা-কর্মীরা।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর ঢাকা মহানগর নাট্য মঞ্চে বিএনপির উদ্যোগে এ গণঅনশন কর্মসূচি শুরু হয়। অনশনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্ব কর‌ছেন।নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনের সামনে অস্থায়ী মঞ্চ তৈরি করে এ গণঅনশন কর্মসূচি পালন করা হচ্ছে।

সকাল ১০টায় অনশন শুরু হওয়ার কথা থাকলেও ৯টার আগে থেকে কর্মসূচির স্থানে নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

এদিকে গণঅনশন কর্মসূচিকে কেন্দ্র করে মহানগর নাট্য মঞ্চের আশে-পাশে কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকে বিভিন্ন সংস্থার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও মোতায়েন করা হয়েছে।

অনশনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

গত মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ৫ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ। আগের দিন সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.