বুধবার ১১ বৈশাখ, ১৪২৬ ২৪ এপ্রিল, ২০১৯ বুধবার

মেসির সম্মানে লা লিগায় ‘দ্য মেসি ট্রফি’

অনলাইন ডেস্ক: লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। ১৩ বছর বয়সে বার্সেলোনার লা মাসিয়া অ্যাকাডেমিতে যোগ দেন তিনি। তার পর বাকিটা ইতিহাস। বার্সেলোনার জার্সিতে নয়বার স্প্যানিশ খেতাব জিতেছেন। তবে সেই মেসির নামেই কি এ বার ট্রফি শুরু হতে চলেছে লা লিগায়? অন্তত লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসের বেশ মনে ধরেছে এই ভাবনা।

এক তারকা যখন ধর্ষণের অভিযোগ নিয়ে মর্মাহত। আরেক তারকার নামে তখন নতুন ট্রফি চালুর ভাবনা। লিওনেল মেসি ট্রফি বা মেসি ট্রফি!

স্পেনের এক মিডিয়ায় তিনি খোলাখুলি বলেছেন, ‘মেসির নামে ট্রফি চালু করা নিয়ে আমার কোনো আপত্তি নেই। এ নিয়ে আমাদের আলোচনা করতে হবে।’

 

মেসি ট্রফি নিয়ে তেবাসের কাছে প্রশ্ন করা হয়েছিল। তার জবাবেই এ নিয়ে কথা বলেন লা লিগা প্রেসিডেন্ট।

স্প্যানিশ ফুটবলে ঐতিহ্য রয়েছে, যারা স্প্যানিশ লিগে দাপিয়ে খেলেছেন তাদের নামের পুরস্কার দেয়া হয়। যেমন ‘পিচিচি’ দেয়া হয় সর্বোচ্চ গোলদাতার জন্য। ‘জামোরা’ দেয়া হয় সেরা গোলকিপারের জন্য। তেমনই মেসির নামেও এক পুরস্কার দেয়া হবে।

লা লিগার বর্ষসেরা পুরস্কারও মেসির নামে হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছে তেবাস। তিনি জানান, ‘আমাদের এটা নিয়ে ভাবতে হবে। এই মুহূর্তে যদি মেসি সেরা খেলোয়াড় নাও হয়, তা হলেও মেসিই সর্বকালের সেরা খেলোয়াড় হবে। এটা আমার বিশ্বাস, সে যখন ছোট তখন থেকেই টপ লেভেলে খেলে আসছে এবং তা থেকে কখনো টলেনি। এটা খুব ভালো হবে যদি মৌসুমের সেরা খেলোয়াড়ের জন্য এমন একটা ট্রফি তৈরি করা যায়, যাতে মেসির নাম লেখা থাকবে।’

তবে মেসি খেলতে খেলতেই এই ট্রফি চালু হলে, মেসি নিজেও জিততে পারেন ‘লিও মেসি ট্রফি’।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.