শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

এবার অমিতাভের বিপক্ষে মিটু!

 

অনলাইন ডেস্ক: ভারত জুড়ে বইছে ‘#মিটু’ ঝড়। বলিউডে তারকাদের অতীত জীবনের দূষনীয় ঘটনাগুলো যতই সামনে আসছে, ততই নিন্দা ছড়াচ্ছে সর্বত্র। নানা পাটেকর থেকে শুরু করে রজত ও অলোক নাথ, সবার বিরুদ্ধেই রব উঠেছে যৌন নিগ্রহের। এবার এই তালিকায় যোগ হলেন বলিউডের শাহেন শাহ অমিতাভ বচ্চন।

এ বছর অমিতাভ তার জন্মদিনে টুইটারে লিখেছিলেন, ‘কোনো নারীই যেন দুর্ব্যবহার কিংবা অবাঞ্ছিত আচরণের শিকার না হয়, সেদিকে আমাদের খেয়াল রাখা উচিত। বিশেষ করে তার কর্মক্ষেত্রে।’ তার এই বচনে বলিউড ও গোটা ভারত জুড়ে প্রশংসা পেয়েছিল।

শুধু তাই নয়, অমিতাভ তার টুইটারে আরও লিখেছিলেন, ‘আমাদের দেশে অধিকাংশ কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়ছে। আমরা যদি তাদের স্বাগত জানাতে না পারি, তা হলে অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।’

ভারতের একটি গ্রামে তাকে ভগবানতুল্য মনে করে পুজা দেয় সেখানকার জনগণ। সেখানে অমিতাভ নাম উঠলেই প্রার্থনার জোগাড়, সেখানে তার বিরুদ্ধেই উঠল বিরূপ যৌনতার অভিযোগ।

বলিউড তারকাদের হেয়ার স্টাইলিস্ট স্বপ্না ভাবনানি ‘শাহেন শাহ’ সিনেমার এই অভিনেতাকে নিয়ে বিরুপ মন্তব্য করেছেন। মিটু কোড করে তিনি অমিতাভের জন্মদিনে বলা কথার পরিপ্রেক্ষিতে টুইটারে লিখেছেন, ‘এটা সবচেয়ে বড় মিথ্যে। স্যার, ‘পিঙ্ক’ মুক্তি পেয়ে চলেও গেছে। আপনার আন্দোলনকারী ভাবমূর্তিটাও দ্রুত উধাও হয়ে যাবে। আপনার সত্যিটা শিগগিরই সামনে আসবে। আশা করি, আপনি (দুশ্চিন্তায়) হাত কামড়াচ্ছেন, কারণ নখ আর অবশিষ্ট নেই।’

 

তবে কি নিয়ে বা কোন ব্যাপারে স্বপ্না এমন টুইট করেছেন তা এখনও জানা যায়নি। হতে পারে অতীতের কোনো ঘটনায় তিনি আঘাত পেয়েছিলেন, আর তা থেকেই তার এমন মন্তব্য।

আবার হতে পারে বিগ বি’কে অপদস্ত করতেই এমন টুইট করেছেন এই হেয়ার স্টাইলিশ। তবে যা-ই হোক, পুরো ঘটনা জানতে অপেক্ষা করে থাকতে হবে স্বপ্নার পরবর্তী টুইটের জন্য।

সূত্র : আনন্দবাজার

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

 

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.