শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

রাজধানী ও মাদারীপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বিশেরবাঁশী ডেস্ক: রাজধানীর মিরপুর ও মাদারীপুরে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছে। এদের মধ্যে মিরপুরের বেড়িবাঁধ এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ মোহাম্মদ আসাদুল (৩০) নামে একজন নিহত হয়েছেন। র‌্যাব দাবি করেছে, নিহত আসাদুল মাদক ব্যবসায়ী। মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আলিম মোল্লা ওরফে আলি মোল্লা (৩৫) নিহত হয়েছেন। পুলিশ দাবি করেছে, নিহত ব্যক্তি এলাকার চিহ্নিত ডাকাত। রবিবার গভীর রাত থেকে সোমবার ভোর পর্যন্ত এই দুইটি ঘটনা ঘটে।  র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার এএসপি সাইফুল মালিক দাবি করেছেন, নিহত আসাদুল সংঘবদ্ধ মাদক কারবারী চক্রের সদস্য। তিনি রাজধানীর আগারগাঁও এলাকায় মাদক কারবার করতেন। তার সঙ্গে আরো অনেক মাদক কারবারীর যোগাযোগ ছিল। তাদেরকেও খোঁজা হচ্ছে।

এই নিয়ে গত এক সপ্তাহের ব্যাবধানে র‌্যাব-২ এর সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এর আগে গত ১৭ সেপ্টেম্বর গভীর রাতে মোহাম্মদপুরের রায়েরবাজার বুদ্ধিজীবি স্মৃতিসৌধসংলগ্ন কবরস্থানে দুজন নিহত হয়েছিলেন। এছাড়া গত চার মাস ধরে সারাদেশে মাদক বিরোধি বিশেষ অভিযানের সময় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় ৮০ জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মাদক কারবারের সঙ্গে সম্পৃক্ত বলে দাবি করেছে র‌্যাব।  নিহত আসাদুল পরিবারের সঙ্গে আগারগাঁও বিএনপি বাজার এলাকায় থাকতেন। পরিবারের দাবি, কয়েকদিন আগে থেকেই পরিবারের সঙ্গে আসাদুলের কোন যোগাযোগ ছিল না। তার মোবাইল ফোনও বন্ধ ছিল। সোমবার সকালে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে গিয়ে আসাদুলের লাশ শনাক্ত করেন তারা।  র‌্যাব জানায়, অভিযানের সময় নিহত ব্যক্তির পকেট থেকে একটি কার্ড পাওয়া যায়। সেখান থেকে তার নাম আসাদুল বলে জানা যায়।

র‌্যাব দাবি করেছে, মাদকদ্রব্যের একটি বড় চালান নেওয়ার জন্য মাদক কারাবারীদের একটি দল বিরুলিয়া এলাকায় অবস্থান করছিল। রবিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে বেড়িবাঁধ এর বিরুলিয়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সেখানে অবস্থানকারী মাদক কারবারীরা র‌্যাবকে লক্ষ করে গুলি ছুঁড়তে থাকে। তখন র‌্যাবও পাল্টা গুলি করতে থাকে। প্রায় আধাঘণ্টা পর সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়। পরে সেখানে তল¬াশি চালিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সোহরাওয়ার্দি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ওই হাসপাতালের মর্গে পাঠানো হয়।  মাদারীপুর প্রতিনিধি জানান, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় সোমবার ভোরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আলীম মোল্লা ওরফে আলি মোল্লা (৩৫) নিহত হয়েছেন। নিহত আলীম ডাসার থানার পূর্ব কমলাপুর গ্রামের সামসুল হক মোল্লার ছেলে। পুলিশের দাবি, তার বিরুদ্ধে থানায় একাধিক ডাকাতি ও চুরি মামলা রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকায় সোমবার গভীর রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিলে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ ঘটনাস্থালে পৌছলে ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলি ছুড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছুড়ে। গুলাগুলির এক পর্যায় ডাকাত দল পালিয়ে গেলেও গুলিবিদ্ধ একব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালাদার জানান, নিহতের বিরুদ্ধে মাদারীপুর ও রংপুরসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে। সে মটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইগান উদ্ধার করে।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.