শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

বাংলাদেশ থেকে অস্কারে যাচ্ছে ‘ডুব’

অনলাইন ডেস্ক: ‘অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘ডুব’। এবার বাংলাদেশ থেকে অস্কারে অংশ নেওয়ার জন্য আগেই সিনেমা আহ্বান করা হয়।
সেখানে মাত্র দুটি সিনেমা জমা পড়ে। তার মধ্যে ছিল মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ এবং নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। সেখান থেকে ‘ডুব’ সিনেমাটি চূড়ান্ত করা হয়।
রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনে এই তথ্য জানায় বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ।
বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘ডুব’পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনয়শিল্পী তিশা ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। আরও উপস্থিত ছিলেন হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।
২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)। এই প্রতিযোগিতার আয়োজন করছে দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি ‘ডুব’ছবিটি ভারত থেকে প্রযোজনা করছে এসকে মুভিজ ও ইরফান খান। ‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের রোকেয়া প্রাচী, তিশা, ভারতের ইরফান খান, পার্নো মিত্র প্রমুখ।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.