রবিবার ৬ কার্তিক, ১৪২৫ ২১ অক্টোবর, ২০১৮ রবিবার

বিমানের সিটের নিচে ৪০টি স্বর্ণের বার, আটক ১

সিলেট ওসমানী বিমানবন্দর

 

অনলাইন ডেস্ক: সিলেটের ওসমানী বিমানবন্দরে ৪০টি স্বর্ণের বারসহ জাহিদ মিয়া নামে একজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। জানা গেছে, আবুধাবি থেকে আসা বিজি ইএ-২২৮ বিমানের সিটের নিচে করে ৪ কেজি ৬৪০ গ্রাম ওজনের স্বর্ণ পাচার করা হচ্ছিল। যার বাজারমূল্য প্রায় ১ কোটি ৮৯ লাখ ৯০ হাজার।

গোপন খবরের ভিত্তিতে আজ বুধবার সকাল ৬টা ৪৩ মিনিটে সিলেট ওসমানী বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিজি ইএ-২২৮ বিমানে অভিযান পরিচালনা করে এই স্বর্ণগুলো উদ্ধার করে এপিবিএন। অভিযানটি পরিচালনা করেন এপিবিএন পুলিশের পরিদর্শক কোহিনূর আহমদ ও এএসআই খালেদ মিয়া।

এ ব্যাপারে সিলেট-৭ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘বিজি ইএ-২২৮ এর বিমানে যে সিটের (১০/অ নং এ) নিচে স্বর্ণের বারসহ জাহিদকে পাওয়া যায় সেটা তার নির্ধারিত সিট নয়। পাসপোর্ট যাচাই-বাছাই করে দেখা যায় তার নির্ধারিত সিট ছিল ১০/ই নং এ-তে। গত এক মাসে তিনি সিলেটে বেশ কয়েকবার আসা-যাওয়া করেছিলেন।’

তিনি আরও বলেন, ‘এপিবিএন পুলিশ স্বর্ণ বহন করার অপরাধে সিলেট নগরের কোতোয়ালি থানাধীন শেখঘাট কলাপাড়া এলাকার ছেলে জাহিদ মিয়াকে আটক করে। সেইসঙ্গে ৪ কেজি ৬৪০ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বার জব্দ করেছে কাস্টমস গোয়েন্দারা।’

অবৈধভাবে স্বর্ণের বার নিয়ে আসার দায়ে আটক জাহিদের বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানায় পুলিশ।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.