বুধবার ৭ অগ্রহায়ণ, ১৪২৫ ২১ নভেম্বর, ২০১৮ বুধবার

চাষাড়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশ পন্ড, আটক ৪ (ভিডিওসহ)

বিষেরবাঁশী ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশ পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে। এ সময় বিএনপির ৪ নেতাকর্মীকে আটক করেছে সদর থানা পুলিশ। আটকৃতদের নাম, আফজাল হোসেন, হাবীবুর রহমান ও মো. হাসান।
শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী মহানগর বিএনপি নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করতে গেলে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সরকার হুমায়ূন সহ প্রমুখ।

সকাল পৌনে ১১টার দিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ সমাবেশে যোগদানের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের গলিতে বিএনপির নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এ সময় সেখানে পুলিশের অবস্থান দেখা যায়। এক পর্যায়ে পুলিশ এসে বিক্ষোভ কর্মসূচিতে বাধা দেয়। এ সময় ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপির নেতাকর্মীরা। এক পর্যায়ে আফজাল হোসেন ও মো. হাসান নামে দুই কর্মীকে আটক করে পুলিশ। এরপর কোন বিক্ষোভ সমাবেশ না করেই স্থান ত্যাগ করে চলে যায় মহানগর বিএনপির নেতাকর্মীরা। এরপর সকাল সাড়ে ১১টার দিকে হাবীবুর রহমান নামে আরো এক কর্মীকে আটক করে পুলিশ। তিনজনকেই পুলিশ ভ্যানে করে থানায় নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করতে যাচ্ছিলাম। এমন সময় পুলিশ আমাদের বাধা দেয়। এ সময় আমাদের কর্মীদের আটক করে নিয়ে যায়। আমার বারবার বুঝানের চেষ্টা করলেও পুলিশ কোন কথা না শুনে পুলিশ ভ্যানে তুলে নিয়ে যায়।
তিনি আরো বলেন, একদিকে সরকার গণতন্ত্রের কথা বলে আর অন্যদিকে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি করতে দেয় না। এটা আবার কেমন গণতন্ত্র? আমরা সাধারণ বিক্ষোভ সমাবেশ করতে গেলেই তাদের সহ্য হয়না তাহলে বড় কর্মসূচিতে গেলে তারা কি করবে? আমি এই গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই। আমাদের আন্দোলন-সংগ্রাম চলছে, চলবে।
এদিকে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওসি) কামরুল ইসলাম প্রেস নারায়ণগঞ্জকে বলেন, তিনজনকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেয়া হবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.