শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

আইজিপির প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

বিশেরবাঁশী ডেস্ক: ‘সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শীর্ষক বইটির প্রথম খণ্ডের প্রকাশনা উৎসবে বর্তমান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর প্রসংশা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী স্পেশাল ব্রাঞ্চের দায়িত্ব পালনকালে স্পেশাল ব্রাঞ্চের সংগ্রহশালা থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গোপন নথি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে সংগ্রহ করার কারণে প্রধানমন্ত্রী তার প্রশংসা করেন।

আজ শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধান অতিথির ভাষণে শেখ হাসিনা আরও বলেন, ‘১৯৯৬ সালে প্রথম যখন ক্ষমতায় আসি তখন এসবির ডিআইজি সামসুদ্দিন সাহেবকে বলেছিলাম এসবি সংগ্রহশালায় এমন রত্মগর্ভার আছে তা যেন তিনি সংরক্ষণ করেন।’

শেখ হাসিনা আরও বলেন, ‘পরবর্তীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বর্তমান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তখন এসবির দায়িত্বে ছিলেন। তিনি তার ২২ জন এসবির সদস্য নিয়ে নিরলস পরিশ্রমের মাধ্যমে এ কাজটি করে যান। আমি দেখেছি এরা এ কাজটি করতে গিয়ে কীভাবে মগ্ন হয়ে যান। কত কষ্ট করে এই নথিগুলোকে উদ্ধার করে কাজটি সম্পাদন করেন। প্রধানমন্ত্রী এ আন্তরিকতার জন্য খুশি হয়ে বইটির সঙ্গে সম্পৃক্ত সবার সঙ্গে ছবি তোলেন।

ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন— বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ আজিজুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান ও হাক্কানী পাবলিশার্সের কর্নধার গোলাম মোস্তফা প্রমুখ।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.