শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

*নারায়ণগঞ্জ কলেজের নতুন চমক ; শীততাপনিয়ন্ত্রিত দশতলা ভবনের ‘মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষে’র স্বপ্নযাত্রা* –উদ্দীপ্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা (ভিডিও)

  • বিষেরবাঁশী ডটকম

*যেন অচেনা এক বিদ্যাপিঠ নারায়ণগঞ্জ কলেজ। পরিবর্তনের হাওয়া সর্বত্র। সময় মেনে শ্রেণীকক্ষে শিক্ষক ও শিক্ষার্থীদের সুশৃঙ্খল উপস্থিতি ও শ্রেণীকক্ষের বাইরের মাঠ ও চারপাশে কোলাহল মুক্ত ভাবগম্ভীর পরিবেশ তাৎক্ষণিক দৃষ্টি কাড়ে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ্যের সঙ্গে কলজের উন্নয়নের বাস্তবচিত্র দেখে মন ভরে যায়। কলেজের পরিত্যাক্ত জায়গায় শীততাপনিয়ন্ত্রিত মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ নির্মাণের বিশাল কর্মযজ্ঞ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য লক্ষ্য করা গেছে।  কলেজের নতুন সপ্নযাত্রাকে এগিয়ে নিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ রূমন রেজার নিরন্তর কর্মতৎরতার প্রশংসা সংশ্লিষ্টদের মুখেমুখে।  পেশাগত জীবনে রূমন রেজার সেবার মনোভাব আগাগোড়া প্রশ্নাতীত।

Image may contain: tree and outdoor

* রূমন রেজার সাংবাদিতা ও শিক্ষকতা*

নব্বই দশকের তুখোড় সাংবাদিক রূমন রেজা প্রায় ৭ বছর নারায়ণগঞ্জ কলেজের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করার ধারাবাহিকতায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মভার গ্রহণ করেন একবছর আগে। কোন পূর্ব প্রস্তুতি না থাকলেও নতুন গভর্নিং বডির প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন নি দায়িত্বনিষ্ঠ সজ্জন ব্যক্তিত্ব রূমন রেজা।
তবে, সততা,দায়িত্ব সচেতনতা ও মানবিক মূল্যবোধকে ধারন করে যেকোন কঠিনকে জয় করা রুমন রেজার সহজাত চর্চা।

*সততা ও পরিচ্ছন্ন নীতি মূল চালিকাশক্তি*

নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ সংকট নিরসনে মুখ্য ভূমিকা রাখেন সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।
রূমন রেজার ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণের পর কলেজের পরিবেশ রাতারাতি পাল্টে যায় বলে কথিত আছে। নারায়ণগঞ্জ কলেজের সুযোগ্য অভিভাবক সাংসদ সেলিম ওসমানের নিরপেক্ষ ভূমিকার ফলে কলেজের প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রমে গতি ফিরে আসে।
অভিজ্ঞ মহলের মতে,কলেজের গভর্নিং বডির নতুন সভাপতি সাংসদ সেলিম ওসমান ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে রূমন রেজার অভিষেকের পর ‘নারায়ণগঞ্জ কলেজের সামগ্রিক চিত্র বদলে যেতে শুরু করে।

 

৫ সেপ্টেম্বর বুধবার বিষেরবাঁশীডটকম ও নিউজ২৪ডটওয়েবসাইটের সম্পাদক সুভাষ সাহার সঙ্গে আলাপকালে রূমন রেজা বলেন, ‘নারায়ণগঞ্জ কলেজের গভর্নিং বডির সভাপতি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্যের আন্তরিক সহযোগিতায় সমস্যা জর্জড়িত একটি কলেজের দায়িত্ব পালনের দুরুহ চ্যালেঞ্জ স্বচ্ছন্দে মোকাবেলা করতে পারছি।’
বর্তমান সরকারের ডিজিটালবান্ধব শিক্ষাব্যবস্থার অগ্রযাত্রাকে অব্যহত রাখতে স্বয়ংসম্পূর্ণ মাল্টিমিডিয়া শিক্ষা কার্যক্রম চালুর জন্য কলেজের নিজস্ব তহবিলের ১০ কোটি টাকা ব্যায়ে সম্প্রসারিত শীততাপ নিয়ন্ত্রিত বহুতল ভবনের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। আমাদের কলেজের শিক্ষার পরিবেশ ও ফলাফল শীর্ষস্থানে উন্নীত করার কৃতীত্ব আমার সকল সহকর্মী ও গভর্নিং বডির সকলের।

Image may contain: 3 people, including সুভাষ সাহা, people sitting and indoor
ন্যায়ের পক্ষে অবিচল ও মানবিক মূল্যবোধকে ধারন করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার মধ্য দিয়ে অল্প সময়ের মধ্যেই যে প্রিয় হওয়া যায় তারূণ্যের প্রতীক রূমন রেজা তারই মূর্ত প্রতীক। আকাশ প্রমান ব্যক্তিত্ব অথচ নিরহংকারী সর্বোপরি পরোপকারী শিক্ষক ভারপ্রাপ্ত অধ্যক্ষ রূমন রেজা একজন স্বপ্নবাজ মানুষ।
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পরপর দু’বার নির্বাচিত সাবেক সভাপতি ও স্বনামধন্য ‘নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রূমন রেজার মুখেই শোনা যাক্ ‘নারায়ণগঞ্জ কলেজের’ আগামী ভাবনা নিয়ে সংক্ষিপ্ত কথোপকথন (ভিডিও)

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়,নারায়ণগঞ্জের খবর,শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.