বুধবার ৭ অগ্রহায়ণ, ১৪২৫ ২১ নভেম্বর, ২০১৮ বুধবার

এমিরেটসের বিমানে হঠাৎ অসুস্থ ১৯

অনলাইন ডেস্ক: এমিরেটস এয়ারলইন্সের একটি বিমানের ভেতরে অন্তত ১৯ জনের অসুস্থ হয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের মেয়রের কার্যালয় এ খবর নিশ্চিত করেছে ।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, প্রাথমিকভাবে বিমানের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের অসুস্থতার খবর জানানো হয়। এ সময় বিমানের ক্রুরাও বলতে থাকেন যে তারাও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন।

বিমানের ভেতর এত সংখ্যক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দুবাই থেকে রওনা দেওয়া এমিরেটস ফ্লাইট-২০৩ গতকাল বুধবার কমপক্ষে ৫২১ যাত্রী নিয়ে সকাল ৯টা ৬ মিনিটের দিকে জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।

এমিরেটসের পক্ষ থেকে এক টুইটে জানানো হয়, অসুস্থ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। যারা সুস্থ আছেন তাদেরকে বিমান থেকে চলে যাওয়ার অনুমতিও দেওয়া হয়েছে।

সিডিসির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ১০০ জনের মতো যাত্রী, যাদের মধ্যে কয়েকজন ক্রু সদস্যও রয়েছেন, তারা জ্বর ও কাশিতে অসুস্থ হয়ে পড়ার কথা বলেন। আমাদের জনস্বাস্থ্য কর্মকর্তারা সবকিছু খতিয়ে দেখছেন। অসুস্থ যাত্রীদের গায়ের তাপমাত্রা পরীক্ষা করে দেখার পর তাদেরকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ফ্লাইটটির ইরিন নামের এক যাত্রী বলেন, ‘বিমান ছাড়ার আগেই তিনি মাস্ক চেয়েছিলেন। কিন্তু মাস্ক ছিল না।’ বিমানটি ছাড়ার আগেই বহু মানুষ অসুস্থ হয়েছে বলেও তিনি দাবি করেন। এছাড়া, ফ্লাইটটি একেবারে নির্বিঘ্ন ছিল। ফলে কোনো ধরনের সমস্যা থেকে বা বিমানে ভ্রমণজনিত কারণে মানুষজন অসুস্থ হয়েছে বলেও মনে করেন না বলে জানান তিনি।

ইরিন আরও বলেন, ‘লোকজন অনবরত কাশছিল। কারো কারো ১০০ উপরে জ্বরও ছিল। তাদেরকে বিমানে রাখা কখনোই উচিত ছিল না।

বিমানটিকে টারমিনাল থেকে দূরে একটি জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে জরুরি অবস্থা মোকাবেলা কর্মকর্তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখছেন।

হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেছেন, তারা পরিস্থিতির ওপর নজর রাখছেন এবং নতুন কোনো তথ্য আসার সঙ্গে সঙ্গে প্রেসিডেন্টকেও তা জানানো হচ্ছে।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.