বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

আ’লীগ সরকারের জন্য শিক্ষার মানোন্নয়ন হয়েছে -রমেশ চন্দ্র সেন

ঠাকুরগাঁও প্রতিনিধি : আওয়ামী লীগ সরকারের জন্য বাংলাদেশের শিক্ষাখাতে মানোন্নয়ন হয়েছে জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, শিক্ষার দিক দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। পাশাপাশি উন্নত হচ্ছে দেশ। বুধবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের রুহিয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রমেশ সেন বলেন, শিক্ষা প্রত্যেকটি শিশুকে গ্রহণ করতে হবে। শিক্ষার মাধ্যমেই নিজের মেধাকে বিকশিত করতে হবে। শিক্ষা ছাড়া কোন বিকল্প পথ নেই। তাই প্রত্যেকটি শিশুকে নিয়মিত স্কুলে পাঠাতে হবে।

তিনি আর বলেন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপন করা হয়েছে। ইতোমধ্যে স্যাটেলাইট থেকে সিগন্যাল আশা শুরু হয়েছে। স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সহ বিভিন্ন সুবিধা আমরা পাব। এটি কার জন্য হয়েছে আওয়ামী লীগ সরকারের জন্য। আওয়ামী সরকারের জন্যই আমরা মহাকাশে স্যাটেলাইট পাঠাতে পেরেছি। এখন পুরো বিশ্ব আমাদের বাংলাদেশকে চিনে। এই অর্জন আমাদের। এই অর্জন জনগণের। রমেশ সেন বলেন, আওয়ামী লীগের জন্যই আজ দেশের উন্নয়ন হয়েছে। বিশ্ব চিনেছে বাংলাদেশকে। আওয়ামী লীগের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

রুহিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি পরেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক বাবু, রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মকবুল হোসেন, প্রমুখ।

উলে­খ্য, শিক্ষা অধিদপ্তরের তত্বাবধানে রুহিয়া উচ্চ বিদ্যালয়ের তিনতলা বিশিষ্ট উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজের জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় এক কোটি টাকা। খুব অল্প সময়ের মধ্যে ভবনের উর্দ্ধমূখী সপ্রসারণ কাজটি সম্পন্ন করা হবে এবং এটি হওয়ার কারণে অনেক শিক্ষার্থী পাঠদানের সুবিধা পাবে।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.