বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

ভক্তদের উদ্যোগে সালমান শাহ’র ৪৭তম জন্ম উৎসব

অনলাইন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের বরপুত্র খ্যাত অভিনেতা সালমান শাহর ৪৭তম জন্মবার্ষিকী আগামী ১৯ সেপ্টেম্বর। আসন্ন জন্মদিনে বিশাল আয়োজনের মাধ্যমে চিরসবুজ এই নায়ককে স্মরণের উদ্যোগ নিয়েছে সালমান শাহ স্মৃতি পরিষদ।

জন্মবার্ষিকী উপলক্ষে ১৯ সেপ্টেম্বর দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) চত্বরে কেক কাটা, স্মৃতি সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও তারকা মেলার আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে। ওইদিন জনপ্রিয় নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, পরিচালক-প্রযোজক, বরেণ্য মিডিয়া ব্যক্তিত্বসহ সাংবাদিকরা সালমান শাহ উত্সবে উপস্থিত থাকবেন। চলচ্চিত্র টেলিভিশন ও সংগীতাঙ্গনের জনপ্রিয় তারকাশিল্পীরাও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

সালমান মাত্র ৪ বছরের অভিনয় জীবনে ২৭টি ব্যবসাসফল চলচ্চিত্রই উপহার দেননি, বেশ কিছু দর্শকপ্রিয় নাটক, টেলিফিল্ম এবং বিজ্ঞাপনে মডেল হিসেবে মানসম্মত কাজ করে গেছেন সাফল্যের এই বরপুত্র। দু’টি চলচ্চিত্রে শ্রুতিমধুর গানও গেয়েছেন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর মহান মুক্তিযুদ্ধের বছর সিলেটে জন্ম নেওয়া এই মহানায়কের মৃত্যুর রহস্যের জট একদিন খুলবেই। এ প্রত্যাশায় পুরো জাতি প্রতিক্ষায় এখনো। হজরত শাহজালাল (রহ.)-এর পুণ্যভূমি সিলেটে বেদনার জমিনে চিরদিনের মতো ঘুমিয়ে আছে সালমান।

সালমান অভিনীত ২৭টি চলচ্চিত্র হল—কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, স্নেহ, প্রেমযুদ্ধ, কন্যাদান, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহামিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এই ঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই , জীবন সংসার, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, প্রেম পিয়াসী, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু,বুকের ভেতর আগুন।

সালমান ছিলেন অভিনয়ে, আছেন হৃদয়ে, থাকবেন অনন্তকাল।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.