শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

পরিদর্শনে সেলিম ওসমান, ঈদের আগেই চালু হচ্ছে বন্দর ঘাটে ফেরী!

বিশেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জের বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের শিক্ষার্থীদের জন্য নবদিগন্তের দ্বার উন্মোচন করতে এবং শহর-বন্দরের মাঝে যোগাযোগ সহজতর করতে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এমপি সেলিম ওসমানের হাত ধরে যুগান্তকারী দুটি উন্নয়ন কর্মকান্ড। আর সেই দুটি উন্নয়ন হলো নারায়ণগঞ্জ কলেজের নবনির্মিত আধুনিক বহুতল ভবন এবং শহরের ৫নং খেয়াঘাট টু বন্দর খেয়াঘাটে ফেরী সার্ভিস। যার অবদানে নারায়ণগঞ্জবাসী এসব উন্নয়ন পেতে যাচ্ছে সেই এমপি সেলিম ওসমান শুক্রবার বিকেলে দুটি উন্নয়ন কর্মকান্ড সরেজমিনে পরির্দশন করেছেন। ইতোমধ্যে আগামী সেপ্টেম্বর মাসে যে কোন সময় নারায়ণগঞ্জ কলেজের নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণা দিয়েছেন এমপি সেলিম ওসমান।

অপরদিকে ফেরী চলাচলের জন্য ৫নং খেয়াঘাট এবং বন্দর খেয়াঘাটে ময়মনসিংহপট্টি দিয়ে রাস্তা কয়েক মাস আগেই নির্মাণ সম্পন্ন হয়ে ছিল, ফেরী চলে এসে গত সপ্তাহে। অপেক্ষা ছিল শুধু ফেরী তীরে বেড়ানোর জন্য জেটি ও যানবাহন উঠা নামার জন্য বেইলী বিজ্র। ইতোমধ্যেই সেগুলো ৫নং খেয়াঘাটে এসে পৌছেছে। আশা করা যাচ্ছে পবিত্র ঈদ উল আযহার পূর্বেই উক্ত রুট দিয়ে ফেরী সার্ভিস উদ্বোধন করা যাবে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে শিক্ষার মানোন্নয়নের বিস্তর পরিবর্তন ঘটাতে প্রস্তুতির প্রায় শেষ পর্যায় রয়েছে নারায়ণগঞ্জ কলেজের নতুন ভবনের নির্মাণকাজ। ভবনটির অবকাঠামো নির্মাণ কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। উদ্বোধনের জন্য সম্পূর্নরূপে প্রস্তুত হতে এখন শুধুমাত্র বাকী উঠা নামার জন্য লিফট, শ্রেণী কক্ষে শীততাপ নিয়ন্ত্রনে এসি ও প্রয়োজনীয় আসবাবপত্র স্থাপন কাজ। এসব কাজ সম্পন্ন করে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই নতুন ভবনটির উদ্বোধন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সাথে নতুন এই ভবনকে কেন্দ্র করে সর্বপ্রথম নারায়ণগঞ্জ কলেজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রফেশনার বিবিএ, হোটেল ট্যূরিজম এন্ড ম্যানেজমেন্ট, ফ্যাশন ডিজাইনিং, নীট ওয়্যার ম্যানুফেচারিং এন্ড টেকনোলজি ও থিয়েটার এন্ড মিডিয়া বিষয়ের উপর নতুন প্রোফেশনাল কোর্স চালু করা হবে। পাশাপাশি অর্নাস কোর্সে অর্থনীতি, গাহস্থ্য অর্থনীতি, উদ্ভিদ বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান, রসায়ন ও গণিত বিষয় চালু করা হবে। উক্ত কোর্স এবং বিষয়ের উপর মানসম্মত পাঠদান নিশ্চিত করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নারায়ণগঞ্জ কলেজে অতিথি শিক্ষক হিসেবে এনে পাঠদানের ব্যবস্থা করা হবে। এতে করে এখন থেকে নারায়ণগঞ্জ থেকেই ঢাকার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মত উচ্চ ও মানসম্পন্ন শিক্ষা গ্রহণ করতে পারবে নারায়ণগঞ্জের ভবিষ্যত প্রজন্মের শিক্ষার্থীরা।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.