শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে ঐক্যবদ্ধের আহবান সেলিম ওসমানের

বিশেরবাঁশী ডেস্ক: প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু শেখ হাসিনাকে আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। বৃহস্পতিবার ১৬ আগস্ট বিকেল সাড়ে ৩টায় বন্দরে সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড এলাকার কদমরসুল কলেজের অদূরে মহানগর সেচ্ছাসেবকলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে আয়োজিত দোয়ার পূর্বে আলোচনা সভায় সংসদ সদস্য সেলিম ওসমান সকলের প্রতি এ আহবান রাখেন।

তিনি বলেন, শেখ হাসিনাকে আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে শোককে শক্তিতে পরিনত করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে একত্রিত ও ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামীতে শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হলে তাঁর নেতৃত্বে আগামী ৫ বছরে বাংলাদেশ ২৫ বছর এগিয়ে যাবে। আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে বাংলাদেশ ১৫ বছর পিছিয়ে যাবে। আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসন থেকে কে প্রার্থী হবেন সেই সিদ্ধান্ত দেওয়ার একমাত্র মালিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উনি যাকে মনোনীত করবেন আমরা সবাই তার পক্ষেই কাজ করবো। এর আগ পর্যন্ত আমার হাতে যে ক’মাস আছে আমি এলাকার উন্নয়ন কাজ করে যেতে চাই। আপনাদের এলাকায় যদি কোন উন্নয়ন কাজ বাকি থাকে বা নতুন কোন উন্নয়নের প্রয়োজন হলে আমাকে লিখিত ভাবে জানাবেন। আমি সরকারের মাধ্যমে সেটি করিয়ে আনার চেষ্টা করবো।

আলোচনা ও দোয়ায় এমপি সেলিম ওসমান ছাড়াও বক্তব্য রাখেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, জেলা জাতীয় পার্টি আহবায়ক আবুল জাহের। আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন মন্ডল, দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান বাদল, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি চন্দন শীল, আওয়ামী মহিলা লীগ নারায়ণগঞ্জ জেলার সভাপতি প্রফেসর শিরীন বেগম, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, সাধারণ সম্পাদক ও ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর থানা ছাত্রলীগের সহ সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান কমল, সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

উল্লেখ্য, মর্গ্যান গালর্স স্কুল এন্ড কলেজের ওই শিক্ষার্থীর দাবীর পরিপ্রেক্ষিতে এমপি সেলিম ওসমান স্কুলে নির্মানাধীন নতুন ভবনটি ‘বঙ্গমাতা শেখ ফজিলেতুন্নেছা মুজিব ভবন’ নামকরনের ঘোষণা দেন এবং ভবনটি নির্মান ও আধুনিকায়নে ৩ কোটি টাকার চেক স্কুল পরিচালনা কমিটির কাছে হস্তান্তর করেন। প্রসঙ্গত, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসামনের সার্বিক সহযোগীতায় নারায়ণগঞ্জে প্রথমবারের মত ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে নিহত হওয়া বঙ্গবন্ধু সহ পরিবারের অন্যান্য সদস্য শেখ জামাল ও শেখ রাসেলের শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়। যার মধ্যে,বুধবার ১৫ আগস্ট সংসদ সদস্য সেলিম ওসমানের সার্বিক সহযোগীতায় গোগনগর ইউনিয়নে সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, আলীরটেক ইউনিয়নে শেখ রাসেল উচ্চ বিদ্যালয় এবং ধামগগড় ইউনিয়নে শেখ জামাল উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়। উক্ত আলোচনা ও দোয়ায় শিক্ষা প্রতিষ্ঠান গুলোর প্রায় ১০ হাজার শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত থেকে দোয়ায় অংশ নেন। এ সময় সেলিম ওসমান বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের কাছ থেকে শেখ মুজিবুর রহমানের জীবনী এবং বঙ্গবন্ধু সম্পর্কে নানা বক্তব্য শুনেন। অভিভাবকদের উদ্দেশ্যে পরামর্শ রেখে বলেন, সবাই যেন নিজের সন্তানদের সাথে বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ নিয়ে গল্পের ছলে আলোচনা করেন।

এছাড়াও এমপি সেলিম ওসামনের সার্বিক সহযোগীতা ১৪ আগস্ট শহরের শীতলক্ষ্যা এলাকায় মহানগর শ্রমিক লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও শুক্রবার ১৭ আগস্ট শহরের চাষাঢ়া এলাকায় সেলিম ওসমানের সার্বিক সহযোগীতা ও শহর যুবলীগের উদ্যোগে আলোচনা ও দোয়া আয়োজন করা হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী উক্ত আলোচনা ও দোয়া শুক্রবার বাদ জুম্মা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কর্মসূচীর সময় বাদ জুম্মার পরিবর্তে সকাল ১১টা নির্ধারন বলেন।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.