শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

লবণ পরিবহনের আড়ালে ইয়াবা ব্যবসা

  • ২ লাখ ইয়াবাসহ ট্রাক ও কাভার্ড ভ্যান আটক 

বিশেরবাঁশী ডেস্ক: ট্রাক ও কাভার্ড ভ্যানে লবন পরিবহনের আড়ালে ইয়াবা পাচার করা হচ্ছে। কক্সবাজারের টেকনাফ ও উখিয়া থেকে ট্রাক ও কাভার্ড ভ্যানে করে লবন ঢাকায় আনা হয়। রাজধানীর পূর্বাচল এলাকার তিনশ’ ফিট সড়কে এ ধরনের একটি ট্রাক ও কাভার্ড ভ্যানে তল্লাশি করে ২ লাখ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় কাভার্ড ভ্যান চালক মানিক মিয়া (২৭), হেলপার আরিফ (২২) এবং ট্রাকের চালক মাসুম মিয়া (৪০) ও হেলপার আব্দুল খালেককে (২৮) গ্রেফতার করেছে।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে কক্সবাজার হতে লবন বোঝাই ২ টি গাড়িতে ইয়াবার বড় চালান ঢাকায় আসছে। মঙ্গলবার রাত ১২ টার দিকে রূপগঞ্জ থানাধীন পূর্বাচল এলাকার তিনশ’ ফিট রোড দিয়ে গাড়ি দুইটি প্রবেশের সময় র‌্যাব আটক করে তল্লাশি করে। কাভার্ড ভ্যানের সামনের অংশে গোপন প্রকোষ্ঠে বিশেষ কায়দায় লুকানো ১ লাখ ৯৬ হাজার ইয়াবা এবং ট্রাকের অতিরিক্ত চাকার ভিতর হতে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা জানায় যে, তারা পরিবহন চালনার ছদ্মবেশে মাদক ব্যবসা করতেন। কাভার্ড ভ্যানে লবন লোড করে ৩ আগস্ট টেকনাফ হতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। টেকনাফস্থ রফিক নামক এক মাদক দালালের পরিকল্পনা অনুযায়ি চকোরিয়াতে গাড়ি মেরামতের অজুহাতে পূর্বনির্ধারিত একটি ওয়ার্কশপে যাত্রা বিরতি করে। যাত্রা বিরতির সময় ওয়ার্কশপে মাসুমের তত্ত¡াবধানে কাভার্ড ভ্যানে গোপন প্রকোষ্ঠটি তৈরী করা হয় এবং উক্ত গোপন প্রকোষ্ঠের ভিতর ১ লাখ ৯৬ হাজার টি ইয়াবা রাখা হয়। মাসুম ট্রাক চালাতেন। মাসুম চালিত ট্রাকের অতিরিক্ত চাকার ভিতরে ১০ হাজার টি ইয়াবা লুকানো হয়। গ্রেফতারকৃত দুই চালকের গাড়ি চালনার লাইসেন্স নেই।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.