বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

না.গঞ্জে বাস চলাচল শুরু, সাধারণে স্বস্তি

বিষেরবাঁশী ডেস্ক: তিন পর অবশেষে বাসের চাকা ঘুরতে শুরু করেছে নারায়ণগঞ্জে। সোমবার সকাল সাড়ে পাঁচটায় ঢাকার উদ্দেশ্যে উৎসব পরিবহনের একটি বাস অল্প যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যায়।
নগরীর ২নং রেলগেইট এলাকায় উৎসব পরিবহনের টিকেট বিক্রেতা জানান, ‘প্রথম ট্রিপ যাচ্ছে, তাই যাত্রী কম। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীও বাড়বে।’ সেই সাথে তিনি জানান সারা দিনই গাড়ি চলবে।
এর আগে রোববার রাতে সারা দেশের যানবাহন চলাচলের সিদ্ধান্তের কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ।

আর এর সাথে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বাস মালিক-শ্রমিকদের ‘অঘোষিত ধর্মঘটে’র অবসান হলো।

ঢাকার রাস্তায় স্কুলের দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়ে বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে । তাদের এই আন্দোলন অভাবনীয় সাড়া জাগায়। কিছু কিছু জায়গায় অবশ্য গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। আর এর পরিপ্রেক্ষিতেই নারায়ণগঞ্জের বিভিন্ন রুটের বাস চলাচল শুক্রবার সকাল থেকে বন্ধ হয়ে যায়। ‘নিরাপত্তার অভাবে’ যানবাহন চলাচল বন্ধ রাখেন বাস মালিকরা।

রোববার রাতে বাসমালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি জানায়, কাল থেকে আবার পরিবহন চালু হচ্ছে। সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘নিরাপত্তার অভাবের কারণে মালিক-শ্রমিক উভয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই পরিবহন বন্ধ করে দেওয়া হয়। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় আবার যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাল (সোমবার) থেকে আবার যানবাহন চালু হচ্ছে।’
সূত্র জানায়, পরিবহন মালিকদের সঙ্গে আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সঙ্গে বৈঠক হয়। এসব বৈঠকে মালিকদের নিরাপত্তার নিশ্চয়তা দেওয়ার পরিপ্রেক্ষিতেই মালিকেরা যানবাহন চালানোর সিদ্ধান্ত নেন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.