রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

নিরাপদ সড়ক আন্দোলনের’ ক্রাইসিস মুহূর্তে শামীম ওসমানের ভূমিকায় প্রধানমন্ত্রীর প্রশংসা*

বিষেরবাঁশী ডটকম: শিক্ষার্থীদের আন্দোলন প্রশমিত করতে নারায়ণগঞ্জে শামীম ওসমানের ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন উদ্যোগ অন্য এমপিদেরও নেওয়া উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, বল প্রয়োগ না করে যুক্তিসঙ্গত উপায়ে শিক্ষার্থীদের শিক্ষা-প্রতিষ্ঠানে ফিরিয়ে নেওয়ার জন্য সকল নেতার অংশগ্রহণ নেওয়া উচিত।

গত শুক্রবার (৩ আগস্ট) জুমার নামাযের পর নারায়ণগঞ্জে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন সাংসদ শামীম ওসমান। রোববার পর্যন্ত তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্রাফিক পুলিশকে দায়িত্ব পালন করতে দেওয়ার আহবান জানান। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে তিনি জানান, শিক্ষার্থীরা সমাজকে ঝাঁকুনি দিতে সফল হয়েছে। তাই শিক্ষার্থীদের এই আন্দোলন যেন নৈরাজ্যের দিকে না যায় সেজন্য তিনি শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসতে বলেন। তাঁর যুক্তিযুক্ত বক্তব্যে নারায়ণগঞ্জের প্রায় হাজারো শিক্ষার্থী গতকাল তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়। শামীম ওসমানের আশ্বাসে প্রায় কয়েকশত অবৈধ যানবাহনের চাবি নারায়ণগঞ্জ সদর থানার ওসি কামরুল ইসলামের কাছে হস্তান্তর করে শিক্ষার্থীরা।

গণমাধ্যমকে শামীম ওসমান বলেন, গত পাঁচদিন যাবৎ শিক্ষার্থীদের আন্দোলন ন্যায়সঙ্গত। আগামী রোববারের মধ্যে শিক্ষার্থীরা সড়কপথে যেসব সমস্যা চিহ্নিত করেছে সেগুলো খতিয়ে দেখবেন তিনি। এসব সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও নির্দেশ দেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম সজিব নিহত হয়। শিক্ষার্থী নিহতের ঘটনায় চালকের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিসহ ৯ দফা দাবিতে সারা দেশে বিভিন্ন সড়ক অবরোধ করে চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ।

সূত্র: বাংলা ইনসাইডার

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়,নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.