রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

শৃঙ্খলা ফেরাতে প্রশাসনকে সময় দিয়ে শিক্ষার্থীদের ঘরে ফিরে যেতে উপদেশ দেন শামীম ওসমান

বিষেরবাঁশী ডটকম:  নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, সমাজকে একটা ধাক্কা দেয়ার দরকার ছিল তোমরা ধাক্কা দিয়েছো। বাকীটা প্রশাসন করবে। তোমরা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছো কিভাবে ট্রাফিকগিরি করতে হয়। শুক্রবার (৩ আগস্ট) জুম্মার পর শহরের চাষাড়ায় খাজা সুপার মার্কেটের সামনে শিক্ষার্থীদের উপস্থিতিতে তিনি এসব কথা বলেন। তবে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে এসময় বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিল। শামীম ওসমান বলেন, লাইসেন্স নাই, চাবি আটকিয়েছো, এটা ভালো করেছো। চাবিগুলো আমার কাছে দাও। তখন অর্ক নামে এক ছাত্র একটি চাবির ছড়া শামীম ওসমানের হাতে তুলে দেয়। তখন শামীম ওসমান বলেন, এই চাবি নারায়ণগঞ্জ মডেল থানার ওসি কামরুল ইসলামের কাছে থাকবে। সেখান থেকে গাড়ি মালিকরা তাদের চাবি সংগ্রহ করবে।

শামীম ওসমান আরো বলেন, শিক্ষার্থীরা গত ৫দিন যেভাবে আন্দোলন করে রাস্তায় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করেছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে প্রশাসনকে। আমি নারায়ণগঞ্জের প্রশাসনকে নির্দেশ দিচ্ছি আপনারা আজ থেকে সার্বিক ব্যবস্থা নিবেন। যেখানে সেখানে গাড়ি থেমে থাকবে না। কাগজপত্র ছাড়া এবং লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। রোববারের মধ্যে যদি আপনারা তা না করনে তাহলে আমি শিক্ষার্থীদের সঙ্গে মাঠে নামবো। আমিও তাদের সঙ্গে রাস্তায় উপস্থিত থাকবো।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরো বলেন, তোমরা সকলে মিলে একটা সিদ্ধান্ত নেও শহরের কোন কোন স্থানে ফুটওভার ব্রিজ, স্পিড ব্রেকার প্রয়োজন। আর কি কি প্রয়োজন সেসব তোমরা তোলারাম কলেজ, মহিলা কলেজ ও অন্যান্য কলেজের শিক্ষার্থীরা মিলে তালিকা করো তারপর সোমবার তা জমা দেও। আপাতত আন্দোলন স্থগিত রাখো। তোমরা বাড়ি যাও। মা-বাবার কাছ থেকে দোয়া নাও। পরিশেষে তিনি ঢাকার কুর্মিটোলায় বাস চাপায় নিহত দুই শিক্ষার্থীর জন্য এক মিনিট নিরবতা পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঞ্জুর কাদের, সিদ্ধিরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাত্তার মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদসহ ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ ও সাধারণ শিক্ষার্থী।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.