বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

আন্দোলনে সাংবাদিকরা আক্রান্ত কেন?

অনলাইন ডেস্ক: আলামত স্পষ্ট। একটি পরিবর্তন অত্যাবশ্যক।
শিশু শিক্ষার্থীদের আশা জাগানিয়া আন্দোলনে সাংবাদিকেরও সমর্থনে কার্পণ্য নেই। সেই সাংবাদিকদের লাঞ্ছিত করছেন আন্দোলনে মুখোশপড়া কুচক্রিরা। এঁদের হাত থেকে গণহারে ভাল-মন্দ পুলিশ,আমলা,সংসদ সদস্য,সেনা সদস্য,সাংবাদিক কেউ বাদ পরছেন না! বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জে একাত্তর ও মাছরাঙা টিভির প্রতিনিধি বুলবুল আহমেদ সোহেল ও জুয়েল লাঞ্ছনার শিকার হয়েছেন। এ দু’জন পেশাদার সাংবাদিক নারায়ণগঞ্জে সজ্জন ব্যাক্তি হিসেবে পরিচিত। তুচ্ছ কারণে এঁদের অপদস্থ করার ঘটনায় আমি মর্মহত,ব্যাথিত। এ হীন তৎপরতার তীব্র নিন্দা জানাচ্ছি। তবে,কারা কী উদ্দেশ্যে কোমলমতি শিক্ষার্থীদের একটি মহৎ উদ্যোগকে ভূলুণ্ঠিত করতে মাঠে নেমেছেন তার অনুসন্ধান জরুরী।


লাঞ্ছনার শিকার সাংবাদিক বুলবুল আহমেদ সোহেল তাঁর ফেসবুকে একটি প্রতিক্রিয়া পোষ্ট করেছেন সেটি পাঠকদের উদ্দেশ্যে তোলে ধরা হলো-
(সুভাষ সাহা)

*সাংবাদিতার গায়ে হলুদ*

:বুলবুল আহমেদ সোহেল: নিরাপদ সড়ক চাই। তবে ঘাপটি মেরে থাকা মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তির সরকার বিরোধী অান্দোলনের অপচেষ্টাকারিদের শনাক্ত করবোই। মূল ছাত্ররাই অামাদের সহকর্মীদের সাথে ব্যারিকেড তৈরী করে অামাদের নিরাপদ স্থানে নিয়ে যায়। স্কুল কলেজের ড্রেসপড়া ছাত্ররা অামাদের পাশে এসে দাঁড়িয়েছে।কৃতজ্ঞ ওই ভাইদের কাছে। ছাত্রদের ভিড়ে লুকিয়ে থাকা ষড়যন্ত্রকারিরা তাদের উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা করেছে মাত্র। শিশু ছাত্রদের হাতে অশ্রাব্য ভাষার প্লেকাড তুলে দিয়ে, “ছাত্র সমাজের প্রতি ভিন্ন ইমেজ অাঁকার চেষ্টা করেছে যে স্বাধীনতা বিরোধীচক্র ও স্থানীয় সন্ত্রাসী চক্রটি” তারাই একটা অঘটন ঘটানোর জন্য ছাত্র-ছাত্রীদের উত্তপ্ত করে অামাদের সাংবাদিকদের ওপর হামলার চেষ্টা করেছে। প্রশাসনকেও নলেজে দেয়া হয়েছে ব্যাপারটি। পুলিশ প্রশাসনকে বলবো এখনই তৎপর না হলে ছাত্রদের ব্যবহার করে কুচক্রীরা ফায়দা লুটে নেবে। পুলিশের ওপর টার্গেট করে অশ্রাব্য ভাষা প্রয়োগ ছাত্রদের উদ্দেশ্য হতে পারেনা। কোমল মনের ছাত্র-ছাত্রীদের সরলতাকে কাজে লাগাতে মাঠে নেমেছে সু-সংগঠিত টিম। সাংবাদিকদের ভিড়েও ছদ্মবেশে ঢুকে পড়েছে ওরা। দেশে একটি অরাজকতা সৃষ্টির পায়তারায় লিপ্ত ওরা। অভিভাবকসহ সর্ব সাধারণকেও সজাগ দৃষ্টি রাখতে হবে……..
(লেখক;বুলবুল আহমেদ সোহেল,নারায়ণগঞ্জ প্রতিনিধি, একাত্তর টিভি)

 

বিষেরবাঁশী.কম/এস.এস/নিঃতঃ

Categories: খোলা বাতায়ন,মিডিয়া

Leave A Reply

Your email address will not be published.