বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

শিক্ষার্থীদের উপর ইচ্ছে করেই বাস তুলে দেয় মাসুম

  • ঘাতক বাসের চালকের স্বীকারোক্তি, ৭ দিনের রিমান্ড
    জাবালে নূরের দুই বাসের রুট পারমিট বাতিল

বিশেরবাঁশী ডেস্ক: ‘আমি ইচ্ছে করেই বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের উপর বাস উঠিয়ে দেই।’ পুলিশের কাছে এ কথা স্বীকার করেছে ঘাতক বাস জাবালে নূরের চালক মাসুম বিল্লাহ। পুলিশের পক্ষ থেকে আদালতে দাখিল করা প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করা হয়েছে। মাসুম বিল্লাহকে ৭ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানিয়ে আদালতে দাখিল করা প্রতিবেদনে পুলিশ বলেছে, ‘কেন সে ইচ্ছে করে শিক্ষার্থীদের উপর বাস তুলে দিল? কে তাকে নির্দেশ দিয়েছে বা কেন সে এটা করল? সেই তথ্য জানার জন্য তাকে রিমান্ডে নেয়া প্রয়োজন। আদালত মাসুম বিল্লাহ’র ৭দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অন্যদিকে জাবালে নূর পরিবহনের দু’টি বাসের রেজিষ্ট্রেশন ও রুট পারমিট বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় ঘাতক চালক মাসুম বিল­াহকে গতকাল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায়। মুখ্য মহানগর হাকিম আদালত তা মঞ্জুর করেন। গোয়েন্দা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে।  এদিকে বিআরটিএ’র চেয়ারম্যান মশিয়ার রহমান বলেছেন, জাবালে নূর পরিবহনের বাস দু’টির রুট পারমিট ও নিবন্ধন বাতিল করা হয়েছে। পাশাপাশি লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে গতকাল বুধবার সকাল থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু হয়েছে। এরই মধ্যে গত সোমবার পরিবহনটির ব্যবস্থাপনা পরিচালক এ এইচ এম নোমানকে ডেকে নিয়ে র‌্যাব জিজ্ঞাসাবাদ করেছে।

গত রবিবার দুপুরে কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দু’টি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও ১২জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। জাবালে নূরের এই বাসের একটির ফিটনেসের মেয়াদ দুই বছর আগে শেষ হয়। আর ট্যাক্স টোকেনের মেয়াদও এখন নেই। অন্য বাসটিরও কোনো রুট পারমিট নেই।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: অপরাধ ও দুর্নীতি,নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.