বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

নারায়ণগঞ্জে শুরু হচ্ছে স্বল্পমূল্যে শিল্পকর্ম বিক্রয়

বিষেরবাঁশী: নারায়ণগঞ্জে স্বল্প মূল্যে শিল্পকর্ম বিক্রয় নীতিতে দাগ আর্ট স্টেশন নামের প্রতিষ্ঠানে যাত্রা শুরু হতে যাচ্ছে। ১৩ জুলাই শুক্রবার বিকেল ৪টায় আলী আহাম্মদ চুন্কা সিটি মিলনায়তন ও পাঠাগার প্রাঙ্গণ এ আনুষ্ঠানিক যাত্রা শুরু করতে যাচ্ছে। যাত্রা শুরু উপলক্ষে থাকছে সপ্তাহব্যাপি উন্মুক্ত শিল্পকর্ম প্রদর্শনী। প্রদর্শনী উদ্বোধনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পী রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট এর অধ্যক্ষ শিল্পী শামছুল আলম আজাদ এবং শিল্পী মোস্তফা জামান।

এছাড়া প্রতি শুক্রবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত চলবে শিল্পকর্মের সাপ্তাহিক মুক্ত প্রদর্শনী ও বিক্রয়। স্বল্প মূল্যে শিল্পকর্ম বিক্রয় নীতিতে দাগ আর্ট স্টেশন সব সময় এই উন্মুক্ত প্রদর্শনী আয়োজন করবে।

এর প্রধান উদ্দেশ্য নগরবাসীর মাঝে নিয়মিত শিল্পকর্ম ক্রয়ের অভ্যাস গড়ে তোলা এবং শিল্পী ও শিল্পকর্মের সাথে জনতার নিকটবর্তী সম্পর্ক গড়ে তোলা। আমাদের প্রচেষ্টা আছে নারায়ণগঞ্জ শহরে নিয়মিত শিল্পকর্ম প্রদর্শনী, পারফরমেন্স আর্ট, আর্টিস্ট টক, ওয়ার্কশপ, আউটিংসহ নানাবিধ কর্মসূচি হাতে নেয়া। আর এ সকল কিছুরই উদ্দেশ্য, একটাই শিল্প ভাষায় সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে সম্পর্ক স্থাপন, যে সম্পর্ক শাস্ত্র থেকে আগামীদিনের-পরিবর্তনের চিত্ররূপরেখা নির্মাণ করা।

শুধু ভিজুয়াল আর্ট নয়, এর পাশাপাশি গান-আড্ডায় মুখরিত হয়ে উঠবে বলে আশা রাখি শুক্রবারের দাগ আর্ট স্টেশন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.