বুধবার ৪ আশ্বিন, ১৪২৫ ১৯ সেপ্টেম্বর, ২০১৮ বুধবার

উদ্বোধন হচ্ছে শ্রম হোস্টেল, উপকৃত হবে বহু মানুষ : সেলিম ওসমান

বিষেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান বন্দরে শ্রমকল্যান কেন্দ্র পরিদর্শন করেছে। ২ জুলাই সোমবার বিকেলে তিনি বন্দর রাজবাড়ী এলাকা শ্রমজিবী হোস্টেল নির্মানস্থান ও ময়মনসিংহ পট্টি পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। শ্রমকল্যান পরির্দশনকালে সাথে ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সভাপতি আবুল জাহের, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মেদ, ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম সকু, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না সহ স্থানীয় এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

শ্রমকল্যান পরির্দশনকালে এমপি সেলিম ওসমান বলেছেন, শ্রমিকদের বাসস্থান, চিকিৎসা সেবা নিশ্চিত করতে কর্মজীবি মহিলা শ্রমিকদের জন্য স্বল্প ব্যয়ে নিরাপদ স্বাস্থ্যসম্মত আবাসন গড়তে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে বন্দর রাজবাড়ী এলাকায় ১’শ ১৫ কোটি ৭ লাখ ২৩ হাজার টাকা ব্যায় করে মহিলা শ্রমজিবী হোস্টেল এখানে নির্মাণ করা হবে। শ্রমজীবি হোস্টেল নির্মাণ হলে বহু মানুষ অনেক উপকৃত হবে। আগামী ৭ জুন মন্ত্রীর মাধ্যমে এ কাজের উদ্ধোধন করা হবে।

প্রসঙ্গত নারায়ণগঞ্জের কর্মজীবী মহিলা শ্রমিকদের জন্য স্বল্প ব্যয়ে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত আবাসন গড়তে বন্দরে ১১৫ কোটি ৭লাখ ২৩ হাজার টাকা ব্যয়ে মহিলা শ্রমজীবী হোস্টেল নির্মাণ হতে যাচ্ছে যেখানে ৫ শয্যার একটি হাসপাতালের সুবিধার পাশাপাশি অন্যান্য সুযোগ সুবিধার ব্যবস্থা থাকবে। এছাড়াও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের অধীনে চাষাঢ়া বাগে জান্নাত এলাকায় শ্রম অধিদপ্তরের জমির উপর পিপিপি এর মাধ্যমে ৪০০ কোটি টাকা ব্যয়ে শ্রমিকদের জন্য একটি আধুনিক হাসপাতাল নির্মাণ করা হবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.