শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

গান সমালোচিত হলেও রোজগার!

বিষেরবাঁশী ডেস্ক: ঢিনচ্যাক পূজার নামটা দাপিয়ে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়া। নেট দুনিয়ায় ভাইরাল তাঁর গাওয়া ‘সেলফি ম্যায়নে লে লি আজ’ গানটি।

সমালোচনা, নিন্দা সবই জারি এই গানটিকে কেন্দ্র করে। তবে যতই নিন্দা-মন্দ হোক না কেন, ইতিমধ্যেই এই গানটি দেখে ও শুনে ফেলেছেন প্রায় ১ কোটি ৪০ লক্ষ মানুষ। আর যত বেশি সংখ্যক মানুষ তাঁর গানটি দেখছেন, ততোই ট্রোলড হচ্ছেন,‘ঢিনচ্যাক পূজা’।
তাঁর গান নিয়ে সমালোচনা হচ্ছে বিস্তর। তবে এই গানটি গেয়েই প্রচুর অর্থ রোজগার করছেন ইন্টারনেট সেনসেশন পূজা। আর সেই পরিমাণটা জানলে আপনারও চোখ কপালে উঠবে। নিরাপত্তাহীনতায় ভুগতে পারেন অনেক প্রতিষ্ঠিত গাইয়েরাও।

প্রশ্নোত্তরের জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইটে এক ব্যক্তি জানতে চেয়েছিলেন,‘সেলফি ম্যায়নে লে লি আজ’ গানটি গেয়ে কত টাকা আয় করতে পারেন পূজা? ’ সেখানে জানানো হয়েছে, বিজ্ঞাপন বাবদ পূজা প্রতি মাসে অন্তত ৮ থেকে ১৩ লক্ষ টাকা আয় করেন।

ভাবছেন কী করে একটা গান গেয়ে এই বিপুল পরিমাণ অর্থ রোজগার হতে পারে? আসলে ব্যাপারটা একটু অন্যরকম। আসলে ইউটিউবে প্রতিটি গানের ভিডিও যতজন দর্শক দেখেন, তার উপর ভিত্তি করে গুগল থেকে কিছু অর্থ দেওয়া হয়। যিনি ওই ভিডিও আপলোড করেন তিনি ওই অর্থ পান। সাধারণত একটি ভিডিও এক হাজারবার দেখা হলে ০.৭ থেকে ১.৫ মার্কিন ডলার দেয় গুগল। ১০ লক্ষ দর্শক ভিডিওটি দেখলে মেলে ৭০০ থেকে ১৫০০ মার্কিন ডলার। টাকার অঙ্কটা ৪৫ থেকে ৯৫ হাজার টাকা।

‘ঢিনচ্যাক পূজা’-র ‘সেলফি’ গানটি এখনও পর্যন্ত ১ কোটি ৪০ লক্ষ দর্শক দেখে ফেলেছেন। আর সেই হিসাব করলে, গুগলের কাছ থেকে এখনও পর্যন্ত ৮ থেকে ১৩ লক্ষ টাকা আয় করেছেন পূজা।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.