রবিবার ৪ অগ্রহায়ণ, ১৪২৫ ১৮ নভেম্বর, ২০১৮ রবিবার

ভোট শেষ, চলছে গণনা

বিশেরবাঁশী ডেস্ক: বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সমন্বয়ক তারেক আহম্মদ বলেন, চারটা থেকে ভোট গণনা শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রেই ফলাফল ঘোষণা হবে। আর কেন্দ্রীয়ভাবে ঘোষণা করা হবে রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয় থেকে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের ৫৭টি ওয়ার্ডে ৪২৫টি কেন্দ্রে ২ হাজার ৭৬১টি কক্ষের বুথগুলোতে ভোট নেয়া হয়েছে। সকালের দিকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়ে যায়।

গাজীপুর সিটির দ্বিতীয় নগরপিতা হতে মূল প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী হলেন- আওয়ামী লীগ সমর্থিত মো. জাহাঙ্গীর আলম (নৌকা মার্কা) আর বিএনপি সমর্থিত মো. হাসান উদ্দিন সরকার (ধানের শীষ)। সকাল ৯টার কিছু পরে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম ভোট দেন। তিনি দাবি করেন, সুষ্ঠু ও অবাধ ভোটগ্রহণ হয়েছে।

এর আগে সকাল সোয়া ৮টার দিকে ৫৪ নম্বর ওয়ার্ডে বশির উদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে নিজের ভোট দেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। এদিকে নির্বাচনে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হওয়ায় চারটি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে কর্তৃপক্ষ। নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর ঘণ্টা তিনেক পর ৫১ নম্বর ওয়ার্ডের খরতৈল মনসুর আলী আদর্শ বিদ্যালয়ের দুটি কেন্দ্রে এ ঘটনা ঘটে।

খরতৈল মনসুর আলী আদর্শ বিদ্যালয়-১ কেন্দ্রের (৩৭২ নম্বর কেন্দ্র) প্রিজাইডিং কর্মকর্তা মো. আমজাদ হোসেন বলেন, কেন্দ্রে কিছু লোক জোর করে প্রবেশ করায় বেলা সাড়ে ১১টা থেকে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে। পাশের কেন্দ্র খরতৈল মনসুর আলী আদর্শ বিদ্যালয়-২ (৩৭৩ নম্বর কেন্দ্র) এ অনিয়মের কারণে ভোট গ্রহণ বন্ধ রাখা হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা মাসুদুল হক।

এদিকে কোনাবাড়ীর গ্রেটম্যাট পাইমারি স্কুল কেন্দ্রে (৬২ নম্বর কেন্দ্র) ভোটগ্রহণ বন্ধ রয়েছে। এখানে চারটি বুথ রয়েছে। এই কেন্দ্রে বিএনপির কোনো পোলিং এজেন্টের দেখা মেলেনি। এছাড়া কোনাবাড়ীর আইডিয়া হাইস্কুল কেন্দ্রে (৬০ নম্বর কেন্দ্র) দু’টি বুথেও ভোটগ্রহণ বন্ধ রয়েছে। জানা গেছে, এই দুই বুথের পোলিং এজেন্টদের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে যাওয়ায় ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.