শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত হওয়ার ঘটনায় ২১ জনের বিরুদ্ধে মামলা

বিশেরবাঁশী ডেস্ক: হবিগঞ্জের আজমিরীগঞ্জে উপজেলা পরিষদের উপ নির্বাচনের মনোনয়ন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে সাবেক উপজেলা চেয়ারম্যান আতর আলীর ছেলে আল আমিন (৪০) নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৯ জুন) সন্ধ্যায় নিহত আল আমিনের ছোট ভাই আলাউদ্দিন বাদী হয়ে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়াকে প্রধান আসামি করে ২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ২৫ জুলাই আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই লক্ষ্যে প্রার্থী নির্ধারণের জন্য সোমবার (১৮ জুন) বিকালে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় বিরতির সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজবাহ উদ্দিন ভুইয়ার সমর্থকরা ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান আতর আলীর ছেলে আল আমিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টার ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আল আমিনকে গুরুতর আহত অবস্থায় আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। খবর পেয়ে রাত ১০টায় হবিগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া, তার ভাই কাকাইলছেও ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরুল হক ভূইয়াসহ অন্তত ১১ জনকে আটক করে হবিগঞ্জে নিয়ে আসে। থানায় তাদেরকে সেভ হোমে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ওসি ইকবাল হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ১১ জনকে হবিগঞ্জ সদর থানায় সেভ কাস্টরিতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: আন্তর্জাতিক,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.