মঙ্গলবার ২৯ কার্তিক, ১৪২৫ ১৩ নভেম্বর, ২০১৮ মঙ্গলবার

দ্বিতীয় দিনে সেলিম ওসমানের পক্ষ থেকে ঈদ সামগ্রীর প্যাকেট পেল আরো ২৭ হাজার পরিবার

বিশেরবাঁশী ডেস্ক: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান ঘোষিত ব্যক্তিগত তহবিল থেকে ৪৫হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরনের দ্বিতীয় দিনে আরো ২৭ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়েছে। মঙ্গলবার ১২জুন সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৫, ২৬, ও ২৭নং ওয়ার্ডে প্রতি এলাকায় ৮হাজার প্যাকেট এবং সদর ও বন্দর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ এলাকার প্রতিটিতে ৩ হাজার করে মোট ১৮ হাজার প্যাকেট, এছাড়াও বন্দরে বিভিন্ন স্পটে আওয়ামীলীগ ছাত্রলীগ এবং মহিলালীগের মাধ্যমে আরো ১হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে।

১৯নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর ফয়সাল আহম্মেদ সাগর, ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ, ২১নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর হান্নান সরকার, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২৩নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর সাইফুুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর শামসুজ্জোহা, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল, জাপা নেতা রোটারিয়ান গিয়াস উদ্দিন চৌধুরী, মহানগর মহিললীগের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, বন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান মাসুদ, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়ন চেয়ারম্যান এহসান উদ্দিন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম. এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, এবং সদর উপজেলার গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান নওশেদ আলী, এবং আলীরটেক ইউনিয়নে চেয়ারম্যান মতিউর রহমান মতি ওই সকল ঈদ সামগ্রী বিতরনের এমপি সেলিম ওসমানের পক্ষে প্রতিনিধিত্ব করেছে। এছাড়াও বন্দরে ইউনিয়ন পরিষদ এবং সিটি কর্পোরেশনের ওয়ার্ড গুলোতে ঈদ সামগ্রী বিতরন উদ্বোধন করেন জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের।

এছাড়াও ঈদ সামগ্রী বিতরন কালে আরো উপস্থিত ছিলেন মহানগর জাতীয় শ্রমিকলীগের সভাপতি কাজিম উদ্দিন প্রধান, কলাগাছিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোঃ বাচ্চু মিয়া, হাজী ইব্রাহীম আলম চাঁন স্কুল এন্ড কলেজ গর্ভনিং বডির সভাপতি ও সমাজ সেবক মঞ্জুর হাসান মঞ্জু, সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিউলী নওশাদ। এর আগে ঈদ সামগ্রী বিতরনের প্রথমদিন সোমবার ১১জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ১১, ১২, ১৪, ১৬ ও ১৮নং ওয়ার্ডে প্রতি এলাকায় ১হাজার প্যাকেট করে মোট ৫হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। ১১নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর জমশের আলী ঝন্টু, ১২নং ওয়ার্ডে কাউন্সিলর শওকত হাশেম শকু, ১৪নং ওয়ার্ড এলাকায় কাউন্সিলর শফি উদ্দিন প্রধান, ১৬নং ওয়ার্ডে কাউন্সিলর নাজমুল আলম সজল ও ১৮নং ওয়ার্ড এলাকায় মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না সংসদ সদস্য সেলিম ওসমানের পক্ষ এসব প্যাকেট অসহায় দরিদ্র মানুষের হাতে তুলে দিয়েছেন।

উল্লেখ্য, সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল থেকে এবছর মোট ৪৫হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করার ঘোষণা দিয়েছেন তিনি। যার মধ্যে ২২ হাজার ৫০০ প্যাকেটে ১টি করে শাড়ি অবশিষ্ট প্যাকেটে ১টি করে লুঙ্গি, প্রত্যেক প্যাকেটে ১ কেজি পোলাও চাল, ১কেজি চিনি, ৫০০ গ্রাম গুড়ো দুধ, ৪০০ গ্রাম সেমাই, ১লিটার সয়াবিন তেল। পাশাপাশি অসহায় পরিবার গুলোতে থাকা ২০ থেকে ২৫ হাজার শিশুর হাতে ঈদে নতুন পোশাক তুলে দেওয়ার জন্য নারায়ণগঞ্জের ৮টি ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের প্রতি আহবান রেখেছেন তিনি। তাঁর আহবানে সাড়া দিয়ে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছেন ব্যবসায়ী সংগঠন গুলোর নেতৃবৃন্দরা। সেই সাথে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দিতে বিকেএমইএ সভাপতি হিসেবে প্রতিষ্ঠানটি থেকে ১০ লাখ টাকা অনুদান দেওয়া ঘোষনা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৪-২০১৭ সাল পর্যন্ত গত ৪ বছরে মোট ১লাখ ১৬ হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করেছেন এমপি সেলিম ওসমান। যার মধ্যে ২০১৪ সালে ২০ হাজার প্যাকেট, ২০১৫ সালে ২৬হাজার প্যাকেট, ২০১৬সালে ব্যক্তিগত তহবিল ও ব্যবসায়ীদের সহযোগীতায় ৫৬হাজার প্যাকেট, ২০১৭সালে ২০হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। যার মধ্যে ছিল একটি শাড়ী, ১ কেজি ফ্রেস চিনি, ২৫০ গ্রাম ফ্রেস গুড়া দুধ, ১ লিটার ফ্রেস সয়াবিন তেল, ১ কেজি ফ্রেস আটা, ১ কেজি প্রাণ চিনিগুড়া চাল, ৪০০ গ্রাম চিকন সেমাই ছিল।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.