শনিবার ৯ আষাঢ়, ১৪২৫ ২৩ জুন, ২০১৮ শনিবার

খালেদার জামিন আবেদনের শুনানি সোমবার পর্যন্ত মুলতবি

বিশেরবাঁশী ডেস্ক: হরতালে কুমিল্লায় বাসে আগুন দিয়ে মানুষ হত্যার অভিযোগে করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের বিষয়ে শুনানি আগামীকাল সোমবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই মামলায় জামিন আবেদন করেছিলেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ রানা। আবেদন হাইকোর্টের কার্যতালিকার তিন নম্বরে রাখা হয়েছিল। এ বিষয়ে আজ শুনানি হওয়ার কথা ছিল।

২০-দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করে। এ বছরের ২৮ মে কুমিল্লার একটি আদালতে গ্রেফতার দেখানো-পূর্বক জামিন আবেদন করেন খালেদা জিয়া। সেই আবেদন নামঞ্জুর করে আগামী ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারিক আদালত। কিন্তু তার আগেই ওই আদেশের বিরুদ্ধে গত ৫ জুন হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া। এর পরিপ্রেক্ষিতেই আবেদনটি শুনানির জন্য বৃহস্পতিবারের কার্যতালিকায় রাখা হয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

বিশেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/ইলিয়াছ

Categories: আইন-আদালত,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.