শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

‘রাজপথে চিৎকার করে বলবো, শেখ হাসিনা ক্ষমতা ছাড়ুন’ যদি-কামাল পাশা চৌধুরী

বিষেরবাঁশী ডটকম: একরামুলের ফোনালাপের অডিওটা একটা নির্ভরযোগ্য মাধ্যমে মাননীয় নেত্রীর কাছে পাঠিয়েছি। আরও কিছু ইনফর্মেশন এবং সাথে একটা আমার নিজস্ব বিচারবোধ নির্ভর আবেদন। আমার যে টুকু করার ক্ষমতা আছে সে টুকু আমি সব সময়ই করি।
আমি বিরোধী দলের নেতা নই। কারও প্ররোচনাতেই আমি দলের বিরুদ্ধে মাঠে নামবোনা। আমার নৈতিকতার মানও কোনও মহামানবের পর্যায়ের না। দ্রুত হিরো হওয়ারও কোনও আকাঙ্ক্ষা আমার নেই।
আমার রাজনৈতিক অভিজ্ঞতা সুদীর্ঘ না হলেও খুব খাটো নয়, নিষ্কন্ঠকও নয়। এই দেশেই আমি মৃত্যুর মিছিল দেখেছি। বহু রাত নির্ঘুম প্রহর গুনেছি মৃত্যুর পদধ্বনী শুনে শুনে। ঘাতকের তাড়া খেয়ে পশুর মত পালিয়ে বেড়িয়েছি,পরম স্বজনও ঘরে একটু আশ্রয় দেয়নি ভয়ে। দেখেছি কামরাঙ্গীরচরে তিনদিন পরে থাকা বেওয়ারীশ লাশটি নিয়ে কোনও সংবাদ নেই, পত্রিকার পাতায় ছাপা হয়েছে গুলশানে কুকুর প্রদর্শনীর ছবি। প্রকাশ্যে সাত খুনে রঞ্জিত হাত, সেই নেতাকে মঞ্চে নিয়ে প্রেসক্লাবে গণতন্ত্র মজবুত করার সেমিনার করছে বুদ্ধিজীবীগন। ত্রিশ লক্ষ মানুষের হত্যাকারীকে বানানো হয়েছে মন্ত্রী রাষ্ট্রপতি। ক্ষোভে ঘৃণায় নিজ হাতের মাংসপেশী কামড়ে ধরেছি বহুবার।

Image may contain: 3 people, people smiling, people standing
হ্যাঁ সব হত্যাকান্ডকেই আমি ঘৃণা করি। কিন্তু অস্বীকার করবোনা,নিজের ভিতরেও তো একটা খুনিকে আমি নিভৃতে পুষে রাখি। মাঝে মধ্যে মাঝ রাতে ঘুম ভেঙ্গে যায়, তখন আঙ্গুলের কড়া গুনে একাকী হিসাব করি আগামী প্রজন্মের জীবনকে নিরাপদ করতে কতগুলো খুন করা প্রয়োজন। গুনতে গুনতে এক সময় আঙ্গুলের কড়া শেষ হয়ে যায় ; তখন ভাবি সকালে উঠে একটা তসবীহ কিনবো…জানি আমাকে আপনারা অসভ্য বর্বর হটকারী ভাবছেন। ভাবুন, আমিও আপনাদের মত সভ্যতার মুখোশ পরেই থাকি,পার্থক্য শুধু আপনাদেরটা সুপারমল থেকে কেনা দামী বিদেশী মুখোশ,আর আমারটা আনাড়ী হাতের সস্তা মাল, তাই মাঝে মাঝে আলগা হয়ে যায়।
যাক,মূল কথায় আসি, আমিও আপনাদের সাথে এই সরকারকে ক্ষমতাচ্যুত করার আন্দোলনে নামতে পারি, যদি নিশ্চয়তা দিতে পারেন,চিহ্নিত কোনও ভয়ংকর খুনি সরাকার এর পরে ক্ষমতায় আসবে না। কোনও গণহত্যাকারী ধর্ষক পশুর মুখ মন্ত্রীসভায় দেখবো না। তবে বলুন, আমি রাস্তায় চিৎকার করে বলবো-“শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে দিন, আমরা আপনার চেয়ে উত্তম, মানবিক,মুক্তিযুদ্ধের চেতনার ধারক গণ-মানুষের সরকার পেয়ে গেছি। আমাদের আর চিন্তা নাই।
পুনশ্চঃ আসুন সমাজের সব হত্যা অনাচার মিথ্যাচার রোধ করি। (From Kamal Pasha Chowdhury’s status)

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: রাজনীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.