রবিবার ৮ আশ্বিন, ১৪২৫ ২৩ সেপ্টেম্বর, ২০১৮ রবিবার

প্রস্তুতি ম্যাচে বিশাল ব্যবধানে হার বাংলাদেশের

অনলাইন ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে গেল সাকিবরা। বাংলাদেশের দেওয়া ১৪৫ রানের টার্গেটে খেলতে নেমে দুই উইকেট হারিয়ে ১৬ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।

শুক্রবার রাতে ভারতের দেরাদুনের মাঠে আফগানিস্তান বলতে গেলে একবারে পাত্তাই দিল না টাইগার দলকে। যদিও প্রস্তুতি মূলক ম্যাচ, তবুও আফগানিস্তানের মতো নবীন ক্রিকেট দলের কাছে এমন হার অবশ্যই লজ্জাজনক।

বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক হোসেন সর্বোচ্চ রান করেন। তিনি ২২ বলে ৩৮ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ মুশফিকুর রহিমের। তিনি ৩২ বলে ২৭ রানের। সৌম্য সরকার-মাহমুদুল্লাহ রিয়াদ-সাব্বির রহমানরাও দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে বাংলাদেশ ১৪৫ রান জোগাড়ের পর আফগানদের টার্গেট দাঁড়ায় ১৪৬।

বাংলাদেশের বোলিংয়ের শুরুটা হয়েছিল দুর্দান্ত। প্রথম ওভারেই আবু জায়েদ রাহি তুলে নেন উইকেট। পঞ্চম ওভারে ২২ রানের মাথায় আরও একটি উইকেট নেন আবু হায়দার রনি। এরপর বাংলাদেশি বোলারদের অসহায় আত্মসমর্পন। হযরতউল্লাহ জেজাই ও মোহাম্মদ নবীদের মারকুটে ব্যাটিংয়ে ভর করে ১৭তম ওভারে, ১৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে আফগানরা।

এই প্রস্তুতি ম্যাচের অন্যতম উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, বাংলাদেশ দল আজ এভাবে ভেঙে পড়লো আফগানিস্তানের যে বোলিং আক্রমনের কাছে , সেই আক্রমণে আবার ছিলেন না রশিদ খান বা মুজিবুর রহমানরা। তারা না নামার পরেই যদি এই অবস্থা হয় টাইগারদের, তাহলে পূর্ণ শক্তি আফগানিস্তানের কি হবে সেটাই এখন ভাবনার বিষয়। আগামীকাল রবিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির প্রথমটি।

 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.